Royal Bengal Tiger

বছরে প্রথম বার সুন্দরবনে রয়্যাল-দর্শন! লঞ্চ থেকে ‘বাঘমামা’কে দেখে উচ্ছ্বসিত পর্যটকরা

কলকাতা থেকে ১৫ জনের একটি পর্যটক দল ৩ দিনের জন্য সুন্দরবন বেড়াতে এসেছিলেন। মঙ্গলবার একটি লঞ্চে করে তাঁরা সুন্দরবনের সজনেখালি থেকে ঘুরতে বেরিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সুন্দরবন  শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২২:১২
Share:

নদীতে খেলার পর জঙ্গলে ঢুকে যায় বাঘটি। —নিজস্ব চিত্র।

নতুন বছরের শুরুতেই সুন্দরবন বেড়াতে এসে ‘রয়্যাল দর্শন’-এর সুযোগ পেলেন পর্যটকেরা। মঙ্গলবার দুপুরে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অন্তর্গত ঝিলার জঙ্গলে একটি রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পান পর্যটকরা। লঞ্চ থেকে বাঘ দেখতে পেয়ে স্বভাবতই খুশি তাঁরা। মুঠোফোনে একের পর এক ছবি তুললেন অনেকেই।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, কলকাতা থেকে ১৫ জনের একটি পর্যটক দল ৩ দিনের জন্য সুন্দরবন বেড়াতে এসেছিল। মঙ্গলবার একটি লঞ্চে করে তাঁরা সুন্দরবনের সজনেখালি থেকে ঘুরতে বেরিয়েছিলেন।

মঙ্গলবার দুপুরে ঝিলার জঙ্গলের কাছে রায়মঙ্গল নদীর পাড়ে দেখতে পান একটি পূর্ণবয়স্ক বাঘকে। নদীর জোয়ারের জলে খেলা করছিল সে। পর্যটকদের লঞ্চের দিকে এক বার তাকিয়ে আবার পাড়ে শুয়েও পড়তে দেখা যায় বাঘটিকে। কিছু ক্ষণ নদীর পাড়ে ঘোরাঘুরি করে আবার জঙ্গলের মধ্যে ঢুকে পড়ে বাঘটি।

Advertisement

কলকাতার এক পর্যটক তামিজ শেখ বলেন, ‘‘ভাবতে পারিনি, এতটা কাছ থেকে বাঘ দেখতে পাব। বছরের শুরুতে সুন্দরবন ভ্রমণ পুরোপুরি সার্থক হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন