লুট করতেই মহিলাকে কোপ

তদন্তকারীরা জানান, অভিযুক্ত যুবকের বাজারে ৪০ হাজার টাকা দেনা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ মে ২০১৯ ০১:৩১
Share:

গলায় বঁটির ক্ষত। কে তাঁকে আঘাত করেছিল তা মুখ ফুটে বলতে পারছিলেন না মহিলা। শুধু ইশারা-ইঙ্গিতেই কিছু কিছু কথা পুলিশকে বোঝানোর চেষ্টা করেছিলেন। শেষ পর্যন্ত তদন্তকারীরা জখম মহিলার মোবাইল ফোন ঘেঁটেই খুঁজে বার করে ফেললেন দুষ্কৃতীকে। সোদপুরের অমরাবতীতে গৃহবধূর গলা কাটার চেষ্টার ওই ঘটনায় খড়দহ থানার পুলিশ আশিস দেবনাথ নামে এক যুবককে গ্রেফতার করে।

Advertisement

তদন্তকারীরা জানান, অভিযুক্ত যুবকের বাজারে ৪০ হাজার টাকা দেনা ছিল। সেই টাকা শোধ করতেই সে ওই মহিলার গয়না-টাকা লুট করে। গত রবিবার সন্ধ্যায় পূজা সাহা নামে ওই মহিলাকে তাঁর আবাসনের চারতলার ফ্ল্যাটের ভিতরেই আক্রমণ করে ওই যুবক। তাঁর গলায় বঁটির কোপ মারে সে। তবে শেষ পর্যন্ত মহিলা বেঁচে

যান। তিনি আপাতত সুস্থ বলেই পুলিশ জানিয়েছে।

Advertisement

পুলিশ সোমবার সকালে ঘোলা থেকে আশিসকে গ্রেফতার করেছে বলে খবর। তদন্তকারীরা জানান, পূজা ইশারায় বুঝিয়েছিলেন যে তিনি খরগোশ, পাখি কেনাবেচা করেন। তাঁর স্বামী কর্মসূত্রে বাইরে থাকেন। সপ্তাহে এক বার বাড়িতে আসেন। তিনিও পুলিশকে তাঁর স্ত্রীর খরগোশ, পাখি কেনাবেচার ব্যবসার কথা জানিয়েছিলেন। রবিবার এক জনের পূজার কাছে খরগোশ কিনতে আসার কথা ছিল বলে তাঁর স্বামীও পুলিশকে জানিয়েছিলেন।

পুলিশ জানায়, পুজার স্বামীর কথা থেকেই তাঁরা তদন্তের সূত্র পান। তার পরেই পূজার মোবাইল ঘেঁটে খুঁজে বার করা হয় কে বা কারা খরগোশ কিনতে এসেছিলেন। তাতেই উঠে আসে আশিসের নাম। সূত্রের খবর, গ্রেফতারের পরে আশিসকে দফায় দফায় জেরা করে জানা যায় যে ওই দিন বিকেলে সে অমরাবতী এলাকায় পূজার আবাসনে এসেছিল। আগে পূজার পরিচিত এক পাখি বিক্রেতার সঙ্গেও সেখানে বেশ কয়েক বার এসেছিল আশিস। সেই সূত্রেই পূজার সঙ্গে তার পরিচয়। আশিস এটাও জানত যে পূজা বাড়িতে একা থাকেন। তাই ধারের ৪০ হাজার টাকা জোগাড়ের জন্য মরিয়া আশিস পূজার বাড়িতে লুটপাটের পরিকল্পনা করে।

পুলিশ জানায়, খরগোশ কেনার নাম করে আশিস রবিবার পূজার ফ্ল্যাটে এসেছিল। এর পরে বেরোনোর সময়ে আচমকাই সে পূজার গলায় দড়ি পেঁচিয়ে রান্নাঘরে টেনে নিয়ে যায়। তার পরে তাঁর গলায় বঁটি দিয়ে আঘাত করে। পূজা অচৈতন্য হয়ে পড়লে তাঁর গলার সোনার হার, নগদ বেশ কয়েক হাজার টাকা, ক্যামেরা নিয়ে চম্পট দেয় আশিস। পুলিশ হার ও নগদ টাকা উদ্ধার করেছে। আশিস চলে যাওয়ার বেশ কিছু ক্ষণ পরে জ্ঞান ফিরলে পূজা তিনতলায় নেমে প্রতিবেশীদের ইশারায় জানান তাঁর গলা কেটে দেওয়া হয়েছে। আপাতত তিনি সাগর দত্ত হাসপাতালে ভর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন