দিল্লির অগ্নিকাণ্ডে মৃত বাংলার চার, ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

মৃতদের মধ্যে তিন জনই মালদহের বাসিন্দা। এক জন থাকতেন উত্তর দিনাজপুরে। কর্মসূত্রে রাজধানীতে গিয়েছিলেন তাঁরা। শনিবার বিকেলে মুখ্যমন্ত্রী তাঁদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৭:০১
Share:

দিল্লিতে মৃত বাংলার চার শ্রমিকের জন্য ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর। ফাইল ছবি।

দিল্লিতে রাসায়নিক কারখানার অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গের চার জনের। তাঁদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করেছেন তিনি।

Advertisement

দিল্লির আগুনে মৃতদের মধ্যে তিন জনই মালদহের বাসিন্দা। এক জন থাকতেন উত্তর দিনাজপুরে। কর্মসূত্রে রাজধানীতে গিয়েছিলেন তাঁরা। শনিবার বিকেলে মমতা টুইট করে তাঁদের পরিবারের জন্য ক্ষতিপূরণের কথা জানিয়েছেন।

টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘দিল্লিতে দুর্ভাগ্যজনক অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা চারটি মূল্যবান প্রাণ হারিয়েছি। মালদহের তিন জন এবং উত্তর দিনাজপুরের এক জন মারা গিয়েছেন। মৃতদের পরিবারের সদস্যদের জন্য রইল আমার সমবেদনা। ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের পাশাপাশি মৃতদের পরিবারের জন্য সব রকম সাহায্য নিশ্চিত করা হবে।’’

Advertisement

শুক্রবার সকাল সাড়ে ৮টা নাগাদ আগুন লাগে দিল্লির শাস্ত্রী নগর এলাকার একটি রাসায়নিক কারখানায়। ওই কারখানার ঠিক পাশের বহুতলে ছিলেন বাংলার ৬ জন। তাঁরা সকলেই আগুনের ধোঁয়ায় গুরুতর অসুস্থ বোধ করেন। তাঁদের দমবন্ধ হয়ে এসেছিল। এ-ও দাবি করা হয়েছে যে, অগ্নিদগ্ধ হয়ে চার জনের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় বাকিদের চিকিৎসা চলছে।

মৃতেরা হলেন, মালদহের বৈকুণ্ঠপুর বাহারল এলাকার ফজলুর চৌধুরী (৪২), মানিকচকের মোহনা জাহেদুল হক (৪০), নাগরাই নরহাট্টার টুলু শেখ (৪০) এবং উত্তর দিনাজপুরের ইসলামপুরের বাসিন্দা ফাতিরুল শেখ। শনিবার দিল্লির গুরু তেগ বাহাদুর হাসপাতাল থেকে তাঁদের মৃতদেহ রাজ্যে নিয়ে আসার কথা। এ ছাড়া, আহত দু’জন মালদহের ইংরেজবাজারের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন