Durga idol immersion

কাঠামোয় আটকে মৃতদেহ, উদ্ধার করলেন সাফাইকর্মীরা, একাদশীর সকালে চাঞ্চল্য শহরে, তদন্তে নামল পুলিশ

মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে তদন্তে নেমেছে পশ্চিম বন্দর থানার পুলিশ। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, ওই ব্যক্তির মৃত্যু দু’-তিন দিন আগেই হয়ে থাকতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১১:৫৪
Share:

বিসর্জনের পর কাঠামো তুলতে গিয়েই উদ্ধার হয় দেহটি। ফাইল চিত্র।

একাদশীর সকালে নদী থেকে কাঠামো সরাতে গিয়ে একটি মৃতদেহ উদ্ধার করলেন কলকাতা পুরসভার সাফাই কর্মীরা। দেহটি দুর্গা প্রতিমারই একটি কাঠামোর সঙ্গে আটকেছিল। জল থেকে কাঠামো টেনে পাড়ে তুলতেই দেহটিও উঠে আসে। বৃহস্পতিবার সকালে বাজে কদমতলার গঙ্গার ঘাটে এই দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পরে পুলিশ এসে দেহটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

Advertisement

বুধবার ছিল বিজয়া দশমী। কলকাতার গঙ্গার ঘাটগুলোতে দুপুর থেকেই শুরু হয়েছিল প্রতিমা বিসর্জন। প্রাথমিক ভাবে বিসর্জনের সময়েই দুর্ঘটনায় ওই মৃত্যু হয়েছে বলে মনে করা হলেও প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ওই ব্যক্তির মৃত্যু হয়ছে দু’-তিন দিন আগেই। অর্থাৎ অষ্টমী কিংবা নবমীর দিন।

বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটা নাগাদ ওই দেহ উদ্ধার করা হয় বাজে কদমতলা ঘাট থেকে। পুলিশ ওই ব্যক্তির পরিচয় জানতে পারেনি। তবে পশ্চিমবন্দর থানার পুলিশ তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ওই ব্যক্তির বয়স ৪৫ বছরের আশপাশে। তাঁর শরীরে কোনও আঘাতের চিহ্ন দেখতে পাওয়া যায়নি আপাতত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন