Abhishek Banerjee

Abhishek Banerjee: কয়লা-কাণ্ডে সোমবার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

গত ২৮ অগস্ট অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লির দফতরে তলব করে ইডি। রুজিরাকে ১ সেপ্টেম্বর ও অভিষেককে ৩ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৩
Share:

রবিবার বিকেলে দিল্লি যেতে পারেন অভিষেক ফাইল চিত্র।

কয়লা পাচার-কাণ্ডে সোমবার দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে হাজিরা দিতে পারেন তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, রবিবার বিকেলে দিল্লি যেতে পারেন অভিষেক। সোমবার তিনি যেতে পারেন ইডি দফতরে।
কয়লা মামলায় গত ২৮ অগস্ট অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লির দফতরে তলব করে ইডি। রুজিরাকে ১ সেপ্টেম্বর ও অভিষেককে ৩ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়। কিন্তু হাজিরা দেননি রুজিরা। ১ সেপ্টেম্বর চিঠি দিয়ে তিনি ইডি-কে জানিয়ে দেন, অতিমারির মধ্যে দুই শিশু সন্তানকে নিয়ে দিল্লি-যাত্রা নিরাপদ বলে মনে করছেন না। তাই অভিষেকের স্ত্রী আর্জি জানিয়েছেন তাঁকে যেন কলকাতার বাড়িতেই প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ করে ইডি।

Advertisement

ইডির তলবে অসন্তোষ প্রকাশ করেছেন অভিষেক। তিনি বলেন, ‘‘যাঁরা ভাবছেন ইডি ও সিবিআই-কে দিয়ে ভয় দেখিয়ে আমাদের চুপ করানো যাবে তাঁরা ভুল ভাবছেন। আমাদের লড়াই আরও শক্তিশালী হবে।’’ রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের দাবি, বিজেপি ষড়যন্ত্র করে অভিষেককে টার্গেট করছে। কেন্দ্রীয় এজেন্সিগুলিকে বিজেপি শাখা সংগঠন হিসেবে ব্যবহার করছে বলেও অভিযোগ তাঁর।

Advertisement

বিগত বিধানসভা নির্বাচনের আগে অভিষেকের কালীঘাটের বাড়িতে গিয়ে রুজিরাকে জি়জ্ঞাসাবাদ করেছিল সিবিআই। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রুজিরার বোনকেও। এখন দেখার ইডি-র তলবের পরে রুজিরা হাজিরা এড়ালেও অভিষেক যান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন