TMC

Pegasus Scandal: আড়ি পেতেও পারলেন না বাংলায়! পেগাসাস নিয়ে সটান শাহকেই বিঁধলেন অভিষেক

অভিষেক টুইটে লিখেছেন, ‘হেরোদের জন্য দু’মিনিটের নিরবতা। কেন্দ্রীয় সংস্থাগুলি ছাড়াও বিপুল অর্থ এবং শক্তি নিয়ে ভোটের ময়দানে নেমেছিল বিজেপি’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ২২:০৮
Share:

ফাইল চিত্র।

সংবাদমাধ্যম ‘দ্য ওয়্যার’ দাবি করেছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ভোটকুশলী প্রশান্ত কিশোরের ফোনে আড়ি পাতা হয়েছিল। সেই আবহে এ বার টুইটারে সরাসরি অমিত শাহ-কে আক্রমণ করলেন অভিষেক।

Advertisement

অভিষেক টুইটে লিখেছেন, ‘হেরোদের জন্য দু’মিনিটের নিরবতা। ইডি, সিবিআই, এনআইএ, আইটি, নির্বাচন কমিশন ছাড়াও টাকা অর্থ এবং শক্তি নিয়ে ভোটের ময়দানে নেমেছিল বিজেপি। সঙ্গে ছিল পেগাসাসের গুপ্তচরবৃত্তি। তারপরেও বাংলার নির্বাচনে মুখ রক্ষা করতে পারলেন না অমিত শাহ। দয়া করে আরও বেশি ক্ষমতা নিয়ে ২০২৪ সালে আসবেন।’

Advertisement

‘দ্য ওয়্যার’ দাবি করেছে, অভিষেকের ব্যক্তিগত সচিবের ফোনেও আড়ি পাতা হয়েছিল। মনে করা হচ্ছে, এই তালিকায় থাকতে পারে প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ কয়েক জনের নামও। যাঁরা ভোটের সময়ে তৃণমূলের হয়ে ভোটকুশলীর কাজ করেছিলেন, তাঁদের অনেকের ফোনেই আড়ি পাতা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

রবিবার রাত থেকে ‘পেগাসাস’ নামে এক স্পাইওয়্যার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ২০১৯ সালেও এক বার এই নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এ বারেও সেই একই স্পাইওয়্যারের কথা উঠে এল। ইজরায়েলে তৈরি এই স্পাইওয়্যারের সাহায্যে দেশের নেতা-নেত্রী থেকে শুরু করে সাংবাদিক, মানবাধিকার কর্মীদের ফোনেও আড়িপাতা হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন