লন্ডন-যাত্রা নিয়ে মমতাকে তির অধীরের

লন্ডন-যাত্রা নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। পুঁজি আনতে গিয়ে এখানকার শিল্প-পরিবেশ সম্পর্কে লন্ডনের শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রী কী বার্তা দেবেন, তা নিয়ে কটাক্ষ করেছেন অধীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ১৮:২২
Share:

লন্ডন-যাত্রা নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। পুঁজি আনতে গিয়ে এখানকার শিল্প-পরিবেশ সম্পর্কে লন্ডনের শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রী কী বার্তা দেবেন, তা নিয়ে কটাক্ষ করেছেন অধীর। একই সঙ্গে রাজ্যে উত্তরোত্তর বাড়া নারী পাচারের প্রতিকার না করে মুখ্যমন্ত্রী লন্ডনে গিয়ে কন্যাশ্রী প্রকল্প নিয়ে কী বক্তৃতা দেবেন, তা নিয়েও শনিবার প্রশ্ন তুললেন তিনি।

Advertisement

লন্ডন সফর থেকে আখেরে বাংলার লাভ কিছু হবে না, এই ইঙ্গিত দিয়ে অধীর বলেন, ‘‘উনি তো ওঁর লন্ডনে জয়যাত্রা নিয়ে নিজেই আত্মবিশ্বাসী নন। উনি বলছেন, ৩০ শতাংশ ওখান থেকে আদায় করতে পারলেই না কি বিরাট ব্যাপার! কী করতে যাচ্ছেন ওখানে? সিন্ডিকেট ব্যাপারটা কী, সেটা ব্যাখ্যা করে ওখানকার শিল্পপতিদের বোঝাবেন মুখ্যমন্ত্রী?’’ মুখ্যমন্ত্রীর লন্ডন সফর নিয়ে অধীরের তির্যক মন্তব্য: ‘‘নারী পাচারের স্বর্ণভূমি বাংলা। অথচ কন্যাশ্রীতে উনি ১৯ টাকায় সোনার বালা মেয়েদের দিয়েছেন, এ কথাই কি সাহেবদের দেশে বোঝাতে যাচ্ছেন?’’ লন্ডনে কন্যাশ্রী নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তৃতা কারা শুনবেন, তা নিয়েও প্রশ্ন তুলে অধীরের কটাক্ষ, ‘‘সাহেবদের দেশে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী কন্যাশ্রী নিয়ে বক্তৃতা দেবেন শুনলাম। কিন্তু যে দিন ওখানকার বিজনেস স্কুলে ওঁর বক্তৃতা দেওয়ার কথা, সে দিন স্কুলটাই বন্ধ থাকবে। কাদের কন্যাশ্রীর কথা শোনাবেন মুখ্যমন্ত্রী?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন