adhir chowdhury

Municipal Election: পুরভোটে বাম-জোট নিয়ে জেলার মত চাইছেন অধীর

শনিবার দলের রাজ্য ও একাধিক জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৬:২৬
Share:

বিধানভবনে অধীর। নিজস্ব চিত্র।

পুরভোটে বামেদের সঙ্গে জোটের বিষয়টি আপাতত স্থানীয় নেতৃত্বের উপরেই ছাড়ছে প্রদেশ কংগ্রেস। কোথায়, কী ভাবে জোট হতে পারে সে ব্যাপারেও জেলা নেতৃত্বের মতকেই গুরুত্ব দিতে চান দলের রাজ্য নেতৃত্ব।

Advertisement

শনিবার প্রদেশ কংগ্রেস দফতরে বিজয়া সম্মিলনী অনুষ্ঠিত হয়। তার আগে দলের রাজ্য ও একাধিক জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কংগ্রেসের সদস্য সংগ্রহের যে কর্মসূচি শুরু হচ্ছে এ রাজ্যে সেই প্রক্রিয়া নিয়ে নেতাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন তিনি। আগামিকাল কলকাতায় এই কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে সূচনা করবেন অধীর। এ দিনের বৈঠকে আসন্ন পুরভোটের প্রস্তুতি নিয়েও প্রাথমিক আলোচনা হয়েছে। পরে অধীর বলেন, ‘‘আমরা নিজেদের পায়েই পুরভোট লড়তে চাইছি। জোট কোথায় হবে সে ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের দায়িত্ব স্থানীয় নেতারা ঠিক করবেন। সেই লক্ষ্যে জেলা সভাপতিদের কাছ থেকে সংশ্লিষ্ট পুরসভাগুলির পরিস্থিতি নিয়ে রিপোর্ট নেওয়া হবে।’’
প্রসঙ্গত, পুরভোটে কোথায়, কত আসনে কী ভাবে লড়াই করা যাবে তা চিহ্নিত করতে জেলা নেতৃত্বকে বার্তা দিয়েছে সিপিএমও। তবে জোট নিয়ে জেলাগুলিতে রাজ্য নেতৃত্বের তরফে এখনও কোনও নির্দেশ দেয়নি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন