Adhir Ranjan Chowdhury

রাজনীতির ময়দান নয়, ২২ গজেও ঝড় তুললেন অধীর

প্রথম বলটি পেয়েই দক্ষ ব্যাটসম্যানের মতো সামনের পা এগিয়ে নিয়ে গিয়ে ডিফেন্স করেন তিনি। দ্বিতীয় বলেই হাঁকান চার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নবগ্রাম শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০২:৪০
Share:

ব্যাট হাতে অধীর চৌধুরী। নিজস্ব চিত্র

বিরোধী দলের নেতা হিসেবে সংসদে প্রশ্নের ঝড় তোলেন তিনি। সেই তিনিই সোমবার বাইশ গজে ব্যাট ও বলে ঝড় তুললেন। তিনি বহরমপুরের সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী।

Advertisement

নবগ্রামের বিনোদপুর উদয়ন সঙ্ঘের মাঠে জেলার বিভিন্ন প্রান্তের মোট ১৬টি দল নিয়ে একটি নক-আউট ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সোমবার ছিল ফাইনাল। তাতে প্রধান অতিথি ছিলেন অধীর। অনুষ্ঠানে এসেই সটান মাঠে নেমে পড়েন সাংসদ। পরে বাউন্ডারির ধারে হাঁটু গেড়ে বসে খেলা দেখতে বসে যান তিনি। পরে মাঠের পাশেই চেয়ারে বসে খেলা দেখেন তিনি।

এ দিন ১০৪ রানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় লালবাগের একটি দল। খেলা শেষ হতেই দর্শক ও কর্মকর্তাদের আবদারে অধীর ব্যাট হাতে মাঠে নেমে পড়েন। ব্যাটসম্যান অধীরকে বোলিং করার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। প্রথম বলটি পেয়েই দক্ষ ব্যাটসম্যানের মতো সামনের পা এগিয়ে নিয়ে গিয়ে ডিফেন্স করেন তিনি। দ্বিতীয় বলেই হাঁকান চার। ওভারের বাকি চারটি বল কোনওটা ডিফেন্স, কোনওটা অফে, কোনও বলে পুল মেরে মাঠ মাতিয়ে দিয়েছেন তিনি। ব্যাট করে ওঠার পর তিনি বলেন, ‘‘কই বল দেখি। এক ওভার বল করব আমি।’’

Advertisement

বোলার তখন অধীর। ব্যাট করেন চ্যাম্পিয়ন দলের এক ব্যাটসম্যান। পেশাদার বোলারের মতো বল করেন পাঁচটি বল। শুধু চতুর্থ বলটি ওয়াইড করে ফেলেন। তা দেখে নিজে হেসেও ফেলেন। অধীরের ব্যাটিং-বোলিং দেখে ব্লক ও জেলা কংগ্রেসের নেতারা চমকে গিয়েছেন।

নবগ্রাম ব্লক কংগ্রেসের এক নেতা তো বলেই ফেললেন, ‘‘দাদা (অধীর) এক সময়ে গোরাবাজার টাউন ক্লাবের এক নম্বর ক্রিকেটার ছিলেন। ক্রিকেট খেলার হাতযশ এখনও আগের মতোই।’’ যা শুনে অধীর বলছেন, ‘‘ও সব এক নম্বর-টম্বর কিছু নয়। ক্রিকেট দেখতে খেলতে ভালবাসি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন