West Bengal News

সেতুর নীচে আটকে গেল বিমান, হুলস্থুল দুর্গাপুরে

আপাতত রাস্তার ধারে দাঁড় করিয়ে রাখা হয়েছে বিমান-সহ ট্রেলারটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯ ১৪:২৩
Share:

ব্রিজের নীচে আটকে পড়ছে বিমান। —নিজস্ব চিত্র

আকাশপথের যান যাচ্ছে সড়ক পথে। পরিত্যক্ত সেই এয়ার ইন্ডিয়ার বিমান নিয়ে যেতেই বার বার বিপত্তি। কলকাতার পর দুর্গাপুর। এর আগে যশোর রোডে বিমান সমেত ট্রেলার ঘোরাতে গিয়ে দীর্ঘ ক্ষণ আটকে গিয়েছিল যান চলাচল। কোনওক্রমে সরিয়ে নিয়ে যাওয়ার পথে এ বার আটকে গেল দুর্গাপুর স্টিল প্ল্যান্ট (ডিএসপি)-র মেনগেটের কাছে ওভারব্রিজের নীচে। আর সেই বিমান দেখতে ভিড় জমে গেল শিল্পশহরে।

Advertisement

তবে সার্ভিস রোড ধরে যাচ্ছিল বলে যানজট খুব একটা হয়নি। কিন্তু এই দৃশ্য দেখতে ভিড় জমান এলাকাবাসী। পাশাপাশি গাড়ি বা অন্য যানবাহনে যাওয়ার পথেও অনেকে দাঁড়িয়ে পড়েন। অন্য দিকে কী ভাবে সেটি সরানো সম্ভব, তা নিয়ে খোঁজখবর শুরু হয়। অবশেষে ওই ট্রেলারের চাকা খুলে কিছুটা নামানো সম্ভব হয়। কিন্তু ওই ব্রিজের নীচ দিয়ে বিমানটি নির্বিঘ্নে নিয়ে যাওয়াই কার্যত সম্ভব নয়। সে কারণে আপাতত রাস্তার ধারে দাঁড় করিয়ে রাখা হয়েছে বিমান-সহ ট্রেলারটিকে।

কলকাতা বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় ছিল এয়ার ইন্ডিয়ার একটি বোয়িং ৭৩৭ বিমান। দীর্ঘদিন ধরে ডাক পরিষেবার কাজে ব্যবহার হওয়ার পরে সেটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। তার পর সম্প্রতি এয়ার ইন্ডিয়ার কাছ থেকে একটি বেসরকারি সংস্থা ওই বিমানটি কিনে নেয়। মূলত অত্যন্ত উন্নত মানের অ্যালুমিনিয়াম দিয়ে বিমানের বাইরের অংশ তৈরি হয়। ওই অ্যালুমিনিয়ামের দাম খুব বেশি। সেই অ্যালুমিনিয়াম অন্য কাজে ব্যবহারের জন্যই কিনেছে ওই বেসরকারি সংস্থা।

Advertisement

এর পর ওই সংস্থার কারখানায় নিয়ে যাওয়ার জন্য শনিবার দমদম বিমানবন্দর থেকে বের করা হয় বিমানটি। যশোর রোডের বিপত্তি কাটিয়ে দুর্গাপুর এক্সপ্রেস ওয়ে ধরে দুর্গাপুর হয়ে জিটি রোড দিয়ে যাচ্ছিল সেই বিমানটি। একটি ট্রেলারে করে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু দুর্গাপুরে গিয়ে ফের বিপত্তি। দুর্গাপুর স্টিল প্ল্যান্টের মেন গেটের কাছে জিটি রোডের উপর ওভারব্রিজে আটকে যায় পেল্লাই ওই বিমানটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন