West Bengal Lockdown

বস্তিবাসীদের সমস্যায় সওয়াল

কংগ্রেস নেতাদের অভিযোগ, গড়িয়াহাট, নিউ আলিপুর-সহ দক্ষিণ কলকাতার বিভিন্ন থানা এলাকায় বস্তিবাসীদের রাস্তা থেকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ ০১:১২
Share:

প্রতীকী ছবি।

লকডাউনের সময়ে ঘর থেকে বেরিয়ে রাস্তার ধারে জটলা করায় দক্ষিণ কলকাতার বস্তি এলাকার বেশ কিছু বাসিন্দাকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ। কিন্তু তাঁদের কেন আইনজীবী নিয়ে এসে জামিনের ব্যবস্থা করতে বলা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কাছে প্রতিবাদ জানালেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য। বিষয়টি তিনি জানিয়েছেন নবান্নেও। কংগ্রেস নেতাদের অভিযোগ, গড়িয়াহাট, নিউ আলিপুর-সহ দক্ষিণ কলকাতার বিভিন্ন থানা এলাকায় বস্তিবাসীদের রাস্তা থেকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ। লকডাউনের সময়ে কেন তাঁরা বিনা কারণে বাইরে বেরিয়েছেন, এই অভিযোগই তোলা হচ্ছে। কিন্তু প্রদীপবাবুর বক্তব্য, ‘‘গরিব মানুষগুলো ছোট্ট ঘরের মধ্যে গাদাগাদি করে থাকেন। দিনের বেলা রাস্তাই ওঁদের ঠিকানা। লকডাউন ভাঙার জন্য তাঁদের নিশ্চয়ই থানায় নিয়ে গিয়ে তিরস্কার করা যেতে পারে। কিন্তু এই বাজারে আইনজীবী এনে ওঁরা কী ভাবে জামিন নেবেন? এই বিষয়টা বিবেচনা করার আর্জি জানিয়েছি মেয়র ও প্রশাসনের কাছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন