BJP

Arjun Singh: জ়েড-সুরক্ষা প্রত্যাহার, কোর্টে যেতে চান অর্জুন

তৃণমূলে যোগদানের প্রায় দেড় মাস পরে, বুধবার সকালে আচমকা তাঁর জ়েড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহারের নোটিস আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ০৫:৩১
Share:

ফাইল চিত্র।

তৃণমূল থেকে বিজেপি আবার বিজেপি থেকে তৃণমূল। এ-পর্যন্ত শেষ দলবদলের পরেই ব্যারাকপুরের সাংসদের নিরাপত্তায় কোপ পড়ল। প্রত্যাহার করে নেওয়া হল অর্জুন সিংহের জ়েড ক্যাটেগরির নিরাপত্তা। এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন সাংসদ অর্জুন। তাঁর বক্তব্য, এ ভাবে নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়ায় তিনি আদালতের দ্বারস্থ হবেন। এমনকি তিনি কোনও রকম বিপদে পড়লে কেন্দ্রই তার জন্য দায়ী থাকবে বলে হুঁশিয়ারিও দিয়েছেন অর্জুন।

Advertisement

মে মাসের শেষে ‘ঘর ওয়াপসি’ হয়েছিল অর্জুনের। প্রায় দু’বছর গেরুয়া শিবিরে থাকার পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন ব্যারাকপুরের সাংসদ। তার পর রাজ্যের শাসক দলের বিভিন্ন কর্মসূচির মুখ হয়ে উঠেছেন ভাটপাড়ার এই দাপুটে নেতা।

তৃণমূলে যোগদানের প্রায় দেড় মাস পরে, বুধবার সকালে আচমকা তাঁর জ়েড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহারের নোটিস আসে। অর্থাৎ এ দিন থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হচ্ছে অর্জুনকে। এই নোটিস পেয়েই কার্যত ক্ষুব্ধ হয়ে ওঠেন ব্যারাকপুরের ‘বাহুবলী’। কেন তাঁর নিরাপত্তা প্রত্যাহার হল, তা নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হতে চলেছেন বলে জানান অর্জুন। এ দিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘আমি তো এক জন জনপ্রতিনিধি। আমার তো নিরাপত্তা লাগবেই। জ়েড ক্যাটেগরি নিরাপত্তা কেন্দ্রই দিয়েছিল। তুলে নেওয়ার জন্যই কি দিয়েছিল? আমি এ-সব জানতেই হাই কোর্টে যাব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন