Arpita Mukherjee

দীর্ঘ দিন পর সশরীরে আদালতে অর্পিতা! ‘এত টাকা কার’? উত্তরই দিলেন না ‘পার্থ-ঘনিষ্ঠ’

এর আগে আদালত চত্বরে এসে অর্পিতাকে বার বার বলতে শোনা যেত, তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। তাঁকে ‘ফাঁসানো’ হচ্ছে বলেও মন্তব্য করেছিলেন অর্পিতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১২:৩৮
Share:

এর আগে গত বছরের অগস্ট মাস নাগাদ অর্পিতাকে সশরীরে আদালতে হাজির করানো হয়েছিল। ফাইল চিত্র ।

দীর্ঘ দিন পর পর জামিনের শুনানির জন্য সশরীরে বিচার ভবনে আনা হল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। প্রায় ১০ মাস হল নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে সংশোধনাগারে রয়েছেন অভিনেত্রী-মডেল অর্পিতা। সোমবার সকালে তাঁকে বিচার ভবনে হাজির করানো হয়। এর আগে গত বছরের অগস্ট মাস নাগাদ অর্পিতাকে সশরীরে আদালতে হাজির করানো হয়েছিল। তার পর থেকে নিরাপত্তাজনিত কারণে ভার্চুয়ালি আদালতে হাজির করানো হত তাঁকে।

Advertisement

প্রসঙ্গত, আদালত চত্বরে প্রবেশ করতেই সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখিও হন অর্পিতা। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া কোটি কোটি টাকা কার? প্রশ্ন করা হয় অর্পিতাকে। যদিও এই প্রশ্ন শুনে অতীতে অনেক জবাব দিলেও সোমবার চুপ থাকলেন নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অর্পিতা। কোনও দিকে না তাকিয়েই হনহন করে ভিতরে চলে যান তিনি। এর আগে আদালত চত্বরে এসে তাঁকে বার বার বলতে শোনা গিয়েছিল, তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। তাঁকে ‘ফাঁসানো’ হচ্ছে বলেও মন্তব্য করেন অর্পিতা। তিনি এ-ও বলেছিলেন, ‘‘আপনার কি মনে হয় না, একজন মহিলাকে আটকে রেখে তাঁর সামাজিক স্টেটাস (মর্যাদা) নষ্ট হচ্ছে? আমি অত্যন্ত উচ্চ বংশের মেয়ে। আমার মা অসুস্থ। তাঁর পাশে থাকতে হবে।’’ তবে সোমবার কোনও উত্তর না দিয়েই আদালতে ঢুকে গেলেন অর্পিতা।

সোমবার সকালে অর্পিতাকে বিচার ভবনে হাজির করানো হয়। নিজস্ব চিত্র।

এর আগে ১৪ মার্চ অর্পিতাকে ব্যাঙ্কশাল আদালতের এক ভার্চুয়াল শুনানিতে হাজির করানো হয়েছিল। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর পর গ্রেফতার হন তিনি। গ্রেফতার হন পার্থও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন