Kakali Sil reaches ED office

অয়ন শীলের স্ত্রী কাকলি সিজিও কমপ্লেক্সে! ইডির দফতরে তলব ছেলে এবং দুই কর্মচারীকেও

ইডি সূত্রের খবর, অয়নের বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে তাঁর এবং কাকলির নামে দু’টি যৌথ ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি মিলেছে। মিলেছে ছেলে অভিষেকের পেট্রল পাম্পের নথিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১১:৪২
Share:

তলব পেয়ে ইডির দফতরে হাজির অয়ন শীলের স্ত্রী কাকলি। ফাইল চিত্র।

তলব পেয়ে শুক্রবার সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে পৌঁছলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত অয়ন শীলের স্ত্রী কাকলি। ইডি সূত্রের খবর, অয়নের বাড়ি এবং অফিসে তল্লাশি চালিয়ে তাঁর এবং কাকলির নামে দু’টি যৌথ ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি মিলেছে। পাশাপাশি কাকলির নামে আলাদা অ্যাকাউন্টেরও হদিস পাওয়া গিয়েছে। সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা।

Advertisement

এর আগে একাধিক বার সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে দেখা গিয়েছে কাকলিকে। অয়নের সংস্থা এবিএস ইনফোজ়োনে কাকলি অন্যতম ডিরেক্টর ছিলেন বলে ইডি সূত্রের খবর। কাকলির পাশাপাশি শুক্রবার অয়নের ছেলে অভিষেক এবং অয়নের সংস্থার দুই কর্মচারীকেও তলব করা হয়েছে।

ইডির একটি সূত্র জানাচ্ছে, অয়নের বাড়ি এবং দফতর থেকে পাওয়া নথি থেকে জানা গিয়েছে, অভিষেক এবং তাঁর বান্ধবীর নামে হুগলিতে একটি পেট্রল পাম্প রয়েছে। নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করতে সেই ব্যবসার কোনও ‘ভূমিকা’ ছিল কি না, খতিয়ে দেখা হচ্ছে। অন্য দিকে, অয়নের দুই কর্মচারী নিয়োগচক্রের এজেন্টের কাজ করতেন কি না, সে বিষয়েও তদন্ত চলছে।

Advertisement

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে অয়নের বাড়ি এবং অফিসে টানা তল্লাশির পর তাঁকে গ্রেফতার করেছিলেন ইডি আধিকারিকেরা। অভিযোগ, তাঁর কাছ থেকে চাকরির পরীক্ষার একাধিক উত্তরপত্র বা ওএমআর শিট এবং তার প্রতিলিপি পাওয়া গিয়েছে। উদ্ধার করা হয় বেশ কিছু অ্যাডমিট কার্ড এবং অন্যান্য নথিও। ইডি সূত্রে দাবি, অয়নের কাছ থেকে যে সমস্ত ওএমআর শিটের প্রতিলিপি মিলেছে, সেগুলি পুরসভায় নিয়োগ সংক্রান্ত পরীক্ষার। অয়নের বাড়িতে ৩২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিও পাওয়া গিয়েছে। কাকলির পাশাপাশি অয়নের বান্ধবী শ্বেতা চক্রবর্তীর নামেও অ্যাকাউন্টের নথি পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন