Nirmala Sitharaman

নির্মলার সঙ্গে ‘জরুরি’ বৈঠকে বাবুল, কথা হল বাংলা নিয়েও

নির্মলার সঙ্গে বাবুলের এই বৈঠকে ঠিক কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২০ ২১:০৮
Share:

মোদীর নির্দেশেই নির্মলা ও বাবুলের এই বৈঠক বলে খবর পাওয়া যাচ্ছে। —নিজস্ব চিত্র।

প্রধানমন্ত্রীর নির্দেশে বিশেষ বৈঠকে অর্থমন্ত্রী এবং পরিবেশ প্রতিমন্ত্রী। পশ্চিমবঙ্গের সাংসদ তথা কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বৃহস্পতিবার বৈঠক করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে। সেই বিশেষ বৈঠকে পশ্চিমবঙ্গ নিয়েও আলোচনা হল বলে খবর। কিন্তু ঠিক কী বিষয়ে আলোচনা হল, তা নিয়ে মুখ খুলতে চাইল না কোনও পক্ষই।

Advertisement

নয়াদিল্লি সূত্রের খবর, সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ মন্ত্রিগোষ্ঠীর বৈঠকে প্রধানমন্ত্রীর সামনে কয়েকটি ইস্যু উত্থাপন করেন বাবুল সুপ্রিয়। সে বিষয়ে নিজের প্রস্তাবও রাখেন। বাবুলের বক্তব্য প্রধানমন্ত্রী মোদীর পছন্দ হওয়ায় তিনি বিষয়টি নিয়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে বাবুলকে বিশদে কথা বলতে বলেন। মোদীর নির্দেশ মতোই বাবুল এ দিন নির্মলার সঙ্গে দেখা করতে যান বলে জানা গিয়েছে।

কিন্তু নির্মলার সঙ্গে বাবুলের এই বৈঠকে ঠিক কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে? আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় সে বিষয়ে মুখ খুলতে চাননি। কিন্তু নির্মলার সঙ্গে বাবুলের এই বৈঠকে পশ্চিমবঙ্গের বিষয় নিয়ে যে আলোচনা হয়েছে, তা বাবুল অস্বীকার করেননি। কী এমন জরুরি বিষয় যে, প্রধানমন্ত্রীর নির্দেশে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে হল আপনাকে? বাবুলের জবাব, ‘‘ক্রমশ প্রকাশ্য।’

Advertisement

আরও পড়ুন: সেনার জন্য গান গেয়ে রাজনৈতিক জল্পনা উস্কে দিলেন রাজীব

আরও পড়ুন: করোনা থেকে সুস্থ ১০ হাজার, কলকাতায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন