Fee Hike

Fee hike: মন্তেশ্বরের কলেজে ফি কমানোর দাবিতে বিক্ষোভ

শেষ পর্যন্ত ছাত্রছাত্রীদের দাবি মেনে কলেজ কর্তৃপক্ষ এ দিন বিকেলে মাথা পিছু দূশো টাকা নিয়েই ফর্ম ফিলাপ করান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

মন্তেশ্বর শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৭:০৮
Share:

অবস্থানে পড়ুয়ারা। নিজস্ব চিত্র।

দ্বিতীয় সিমেস্টারে ফর্ম পূরণের ফি কমানোর দাবিতে অধ্যক্ষের ঘরের সামনে বসে বিক্ষোভ দেখালেন পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের ডক্টর গৌড়মোহন রায় কলেজের এক দল পড়ুয়া। তাঁদের দাবি, চতুর্থ ও ষষ্ঠ সিমেস্টারের মতো দ্বিতীয় সিমেস্টারেও ছাত্রছাত্রীদের অন্য ফি মকুব করে, শুধু বিশ্ববিদ্যালয় ফি বাবদ দুশো টাকা জমা করে ফর্ম পূরণ করার কথা জানিয়েছিলেন কলেজ কর্তৃপক্ষ। কিন্তু সোমবার দুপুরে কলেজের অধ্যক্ষ দ্বিতীয় সিমেস্টারের ছাত্রছাত্রীদের ফর্ম পূরণের জন্য পাস কোর্সের ছাত্র-ছাত্রীদের ন’শো টাকা ও অনার্সের ছাত্রছাত্রীদের সাড়ে বারোশো টাকা জমা করতে হবে বলে নোটিস দেন। তাতেই আপত্তি জানান পড়ুয়ারা।

Advertisement

অধ্যক্ষ বসন্ত খামরুইয়ের অবশ্য দাবি, কলেজ পড়ুয়াদের পাশেই রয়েছে। তিনি জানান, দিন কুড়ি আগে কলেজের গভর্নিং বডির অভ্যন্তরীণ বৈঠকে চতুর্থ ও ষষ্ঠ সেমিস্টারের ফর্ম ফিলাপের ফি কমানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। সে কথা মাথায় রেখে দ্বিতীয় সেমিস্টারের ফি কমিয়ে ফর্ম ফিলাপ করা হবে জানিয়ে স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় স্তরে চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু বর্তমানে গভর্নিং বডির বেশ কিছু সদস্য বিষয়টিতে একমত হননি। সিদ্ধান্ত না হওয়ায় ওই নোটিস জারি করা হয়েছে। ওই কলেজের ছাত্র তথা মন্তেশ্বর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি ইসারুল মণ্ডলের দাবি, ‘‘অধ্যক্ষের খামখেয়ালিপনায় কলেজের ছাত্রছাত্রীরা বারবার সমস্যায় পড়ছেন। শুধু বিশ্ববিদ্যালয় ফি দুশো টাকা দিয়ে ফর্ম পূরণ করতে না দেওয়া হলে দ্বিতীয় সেমিস্টারের কোনও ছাত্রছাত্রী ফর্ম পূরণ করবে না বলে অধ্যক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে।’’

শেষ পর্যন্ত ছাত্রছাত্রীদের দাবি মেনে কলেজ কর্তৃপক্ষ এ দিন বিকেলে মাথা পিছু দূশো টাকা নিয়েই ফর্ম ফিলাপ করান। কলেজ সূত্রে জানা গিয়েছে, প্রায় সত্তর জন ছাত্র-ছাত্রী ফর্ম ফিলাপ করেছেন। ২৮ জুলাই পর্যন্ত দ্বিতীয় সিমেস্টারের ফর্ম পূরণ করা যাবে বলেও কলেজ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন