বুধবার থেকে চালু হচ্ছে অগ্নিবীণা এক্সপ্রেস

 এ রাজ্যের আসানসোল, রানীগঞ্জ, দুর্গাপুর, ঝাড়খণ্ডের ধানবাদ অঞ্চলের বাসিন্দারা কলকাতা আসার জন্য সাধারণত ৩-৪টি ট্রেনে সবথেকে বেশি যাত্রা করেন।

Advertisement

সংবাদ সংস্থা               

আসানসোল শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২০ ১৪:৩৩
Share:

আসানসোল স্টেশন। ফাইল চিত্র।

হাওড়া –আসানসোল অগ্নিবীণা সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেনটি বুধবার থেকে চালু হচ্ছে। এর নাম পরিবর্তন করে অগ্নিবীণা স্পেশ্যাল রাখা হয়েছে।

Advertisement

এ রাজ্যের আসানসোল, রানীগঞ্জ, দুর্গাপুর, ঝাড়খণ্ডের ধানবাদ অঞ্চলের বাসিন্দারা কলকাতা আসার জন্য সাধারণত ৩-৪টি ট্রেনে সবথেকে বেশি যাত্রা করেন। তার মধ্যে হাওড়া-ধানবাদ কোল্ডফিল্ড এক্সপ্রেস ট্রেনের পরিষেবা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ওই এলাকার বাসিন্দারা আসানসোল-হাওড়া অগ্নিবীণা ও আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি এবং হাওড়া-ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড চালানোর জন্য অনুরোধ করেছিলেন রেল কর্তৃপক্ষকে।

তখন আসানসোল রেল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার জানিয়েছিলেন, ধাপে ধাপে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। সেই কথা অনুযায়ী ধাপে ধাপে ট্রেনের সংখ্যা বাড়ছে। ধানবাদ-হাওড়া কোলফিল্ড এক্সপ্রেস চালু হয়েছে এ মাসের ২ তারিখ। তার পর বুধবার ৯ ডিসেম্বর থেকে শুরু হবে অগ্নিবীণার পরিষেবা। হাওড়া থেকে বুধবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ছাড়বে এই এক্সপ্রেস। আসানসোল পৌঁছবে রাত সাড়ে ৯টায়। বৃহস্পতিবার আসানসোল থেকে সকাল সাড়ে ৫টায় ছেড়ে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে অগ্নিবীণা। হাওড়া পৌঁছবে সকাল ৮টা ৪৫ মিনিটে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন