Anubrata Mondal

Anubrata Mandal: অনুব্রতকে প্রতিরোধের ডাক অগ্নিমিত্রার, বিতর্ক

অনুব্রত মণ্ডল আসানসোল লোকসভা কেন্দ্রের প্রচারে এলে, তাঁকে আটকাতে গণ-প্রতিরোধ গড়ে তোলার ডাক দিলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল।

Advertisement
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৬:৫৬
Share:

অনুব্রত মণ্ডল ফাইল চিত্র।

বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল আসানসোল লোকসভা কেন্দ্রের প্রচারে এলে, তাঁকে আটকাতে গণ-প্রতিরোধ গড়ে তোলার ডাক দিলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। পাশাপাশি, তিনি দাবি করেছেন, অনুব্রত এলে সন্ত্রাসের আশঙ্কা রয়েছে। তাই তিনি যাতে না আসতে না পারেন, সে জন্য নির্বাচন কমিশনের কাছে আর্জি জানানো হবে। বিষয়টি নিয়ে অনুব্রতর প্রতিক্রিয়া, “আমার রাজনীতি করার অধিকার আছে। যদি আটকায় আটকাবে। তখন দেখা যাবে।” জেলা তৃণমূল নেতৃত্বও জানান, যেখানে অনুব্রতর দরকার পড়বে, সেখানেই তিনি আসবেন। পাশাপাশি, আসানসোলে দু’শো কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের দাবি জানিয়েছেন অগ্নিমিত্রা!

Advertisement

বিজেপির একটি সূত্রের অভিযোগ, অতীতের নানা ভোটে জামুড়িয়া, পাণ্ডবেশ্বরের মতো লোকসভা এলাকার অন্তর্গত এলাকাগুলিতে বীরভূম থেকে ‘দুষ্কৃতীদের’ নিয়ে এসেছে শাসক দল। জামুড়িয়ায় দরবারডাঙা ঘাট, বাগডিয়া, পাণ্ডবেশ্বর ব্রিজ প্রভৃতি এলাকা দিয়ে এই দুষ্কৃতীরা ঢোকে বলে অভিযোগ। তৃণমূল অভিযোগ মানেনি। যদিও, পুলিশের দাবি, সীমানা এলাকাগুলিতে কড়া নজর রাখা হয়েছে।

ঘটনাচক্রে, গত ২২ মার্চ আসানসোল, পাণ্ডবেশ্বরে বৈঠক করেছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত। ওই বৈঠকে তিনি দলের নেতা, কর্মী, পঞ্চায়েত সদস্য ও কাউন্সিলরদের নির্বাচনী কৌশল নিয়ে পরামর্শও দিয়েছিলেন। আসানসোলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল মন্তব্য করেছিলেন, “এই ভোটে ভাল রকম খেলা হবে। আড়াই লাখেরও বেশি ভোটে জিতবেন আমাদের প্রার্থী শত্রুঘ্ন সিন্‌হা।” অনুব্রতর এই মন্তব্যকে হাতিয়ার করেই শনিবার অগ্নিমিত্রা তাঁর প্রচার কর্মসূচি চলাকালীন মন্তব্য করেন, “আমাদের আশঙ্কা, অনুব্রতর তত্ত্বাবধানে এখানে ভোটে সন্ত্রাস হবে। তাই এখানে বগটুইয়ের মতো ঘটনার পুনরাবৃত্তি আটকাতে আমরা অনুব্রতর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়েছি।” তাঁর সংযোজন: “কেন্দ্রীয় নেতৃত্বের মাধ্যমে আমি নির্বাচন কমিশনের কাছে আসানসোলে অনুব্রতর প্রবেশ আটকানোর জন্য লিখিত আবেদনও জানাব।”

Advertisement

যাবতীয় অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সভাপতি বিধান উপাধ্যায় বলেন, “বিজেপি প্রার্থী অপপ্রচার করে মানুষকে বিভ্রান্ত করতে চাইছেন।” পাশাপাশি, বিধান জানান, অনুব্রতকে আসানসোলের নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়নি। তবে, তিনি দলের অন্য শীর্ষ নেতৃত্বের মতো প্রয়োজন পড়লেই আসানসোলে আসবেন।

এ দিকে, নির্বাচনে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা। ঘটনাচক্রে, নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, আসানসোল ও বালিগঞ্জে মোট ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। যদিও অগ্নিমিত্রা বলেন, “এত অল্প সংখ্যক কেন্দ্রীয় বাহিনীতে তৃণমূলের সন্ত্রাস আটকানো যাবে না। তাই এই আর্জি।” তবে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিন্হার নির্বাচনী এজেন্ট অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, “এ নিয়ে আমাদের কিছুই বলার নেই। বিজেপি যত খুশি কেন্দ্রীয় বাহিনী চাইতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন