Bhatar

ত্রাণ বিলিতে দলের পতাকা, বিতর্ক

বুধবার দুপুরে ভাতারের মাহাতা গ্রাম পঞ্চায়েত এলাকার ওড়গ্রাম এক ও দু’নম্বর কলোনিতে তিনশোটি পরিবারের হাতে তৃণমূলের তরফে ত্রাণ তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ০৩:৩০
Share:

পতাকা হাতে কর্মীরা। নিজস্ব চিত্র

এলাকায় ত্রাণ বিলি করতে গিয়ে রাজনীতি করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিতর্কে জড়িয়েছেন পূর্ব বর্ধমানের ভাতার পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ নিখিলেশ্বর মাঝি।

Advertisement

বুধবার দুপুরে ভাতারের মাহাতা গ্রাম পঞ্চায়েত এলাকার ওড়গ্রাম এক ও দু’নম্বর কলোনিতে তিনশোটি পরিবারের হাতে তৃণমূলের তরফে ত্রাণ তুলে দেওয়া হয়। স্থানীয় ঝর্ণা কলোনি থেকে সাতটি টোটো করে ত্রাণ পাঠানোর সময়ে তৃণমূলের পতাকা নাড়ানো হয়। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এর মধ্যেই রাজনীতি দেখছেন বিরোধীরা।

কৃষকসভার জেলা কমিটির সদস্য নজরুল হক বলেন, “মুখ্যমন্ত্রী ত্রাণ নিয়ে রাজনীতি করতে বারণ করেছেন। সেখানে তাঁর দলের নেতা-কর্মীরাই ত্রাণ নিয়ে রাজনীতি করছেন।’’ বিজেপির ১৪ নম্বর নগর মণ্ডল সভাপতি (ভাতার) রাজকুমার হাজরারও দাবি, “রঙ সরিয়ে মানুষের পাশে দাঁড়ানো উচিত। সেখানে ত্রাণ বিলির সময়েও দলের পতাকা ব্যবহার করছেন তৃণমূলের নেতারা!”

Advertisement

যদিও এই সব অভিযোগকে আমল দিতে রাজি নন নিখিলেশ্বরবাবু। তিনি বলেন, “সবুজ পতাকা ছিল না। সে জন্য দলের পতাকা নাড়িয়ে টোটোর যাত্রাপথ শুভ করেছি। তা ছাড়া, দলের তরফেই তো ত্রাণ দেওয়া হচ্ছে।’’ তৃণমূলের জেলা সভাপতি স্বপন দেবনাথ বলেন, “ত্রাণ দেওয়ার সময়ে রাজনৈতিক পতাকা ব্যবহার করা উচিত নয়। এ ক্ষেত্রে কী হয়েছে খোঁজ নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন