by election

Asansol by poll: আসানসোলে বাড়তি নজর! সুষ্ঠু ভোটের লক্ষ্যে প্রতিনিধি দল পাঠাচ্ছে কমিশন

আসানসোলে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে মঙ্গলবার আসানসোলে তিন সদস্যের প্রতিনিধি দল পাঠাচ্ছে কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৮:৫১
Share:

সোমবার রাতেই রাজ্যে পৌঁছবে ১১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। গ্রাফিক: সনৎ সিংহ।

আসানসোলের উপনির্বাচনকে কেন্দ্র করে বাড়তি নজরদারি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের। আসানসোলে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে মঙ্গলবার আসানসোলে তিন সদস্যের প্রতিনিধি দল পাঠাচ্ছে কমিশন।

Advertisement

পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে মঙ্গলবার কমিশনের এই দল আসানসোলে পৌঁছবে। একইসঙ্গে পশ্চিম বর্ধমানের জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে নির্বাচন নিয়ে বৈঠক করারও কথা এই তিন সদস্যের দলের।

কমিশনের এক কর্তা জানিয়েছেন, আসানসোল লোকসভার অন্তর্গত বেশ কয়েকটি এলাকাতে নির্বাচন নিয়ে উত্তেজনা ছড়াতে পারে। ওই এলাকাগুলিতে কয়লাখনি থাকার কারণেই সৃষ্টি হতে পারে চাঞ্চল্য। পাশাপাশি ঝাড়খণ্ড সীমান্ত লাগোয়া এলাকাগুলিতেও বেআইনি কার্যকলাপ জেরে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে বিবাদ লেগে থাকে। ফলে এর প্রভাব যাতে নির্বাচনে না পড়ে তাও নিশ্চিত করবে কমিশন।

Advertisement

কমিশনের মতে, উপনির্বাচন হলেও যথেষ্ট গুরুতর ভাবেই তাঁরা বিষয়টি দেখবেন। পুলিশ প্রশাসনকেও কড়া পদক্ষেপ করার বার্তা দিয়েছে কমিশন। এলাকায় বেআইনি আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধারের কাজেও জোর দিতে বলেছে কমিশন।

কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তা থাকবে আসানসোলে। আসানসোলে ১১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। সোমবার রাতেই রাজ্যে পৌঁছবে ওই বাহিনী। মঙ্গলবার থেকে শুরু হবে রুট মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন