Asansol Municipal Corporation

Asansol: পথবাতির রক্ষণাবেক্ষণে গাফিলতি, বরাত পাওয়া সংস্থার বিরুদ্ধে অভিযোগ আসানসোল পুরসভার

রাস্তার স্মার্ট লাইট লাগানো এবং তার রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা বেসরকারি সংস্থার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল আসানসোল পুরসভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৮:০৭
Share:

—নিজস্ব চিত্র।

রাস্তার স্মার্ট লাইট লাগানো এবং তার রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা বেসরকারি সংস্থার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল আসানসোল পুরসভা। চুক্তি অনুযায়ী কাজ করছে না ওই সংস্থা, এমনটাই অভিযোগ করেছেন পুরসভার পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়।

Advertisement

বছর চারেক আগে পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি যখন আসানসোল পুরসভার মেয়র ছিলেন, সেই সময়ে সিমোকো নামক ওই সংস্থার সঙ্গে এই চুক্তি হয়। ঠিক হয়, পুরসভার ১০৬ ওয়ার্ডে ওই স্মার্ট লাইট লাগাবে সংস্থা। এ ছাড়াও রক্ষণাবেক্ষণের দায়িত্বও দেওয়া হয়েছিল ওই সংস্থাকে।

পুরপ্রশাসক জানান, ‘‘কুলটি, রানিগঞ্জ, জামুরিয়া, বার্নপুর-সহ আসানসোল শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকার সমস্ত স্ট্রিটলাইট নিয়ন্ত্রণও করা হয় আসানসোলের রবীন্দ্রভবন থেকে। বহু জায়গায় লাইট খারাপ হয়ে পড়ে রয়েছে। রক্ষণাবেক্ষণের কাজ সঠিক ভাবে করছে না ওই সংস্থা। তাই আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেছি আমরা।’’

Advertisement

এ বিষয়ে জিতেন্দ্র তিওয়ারিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘‘পুরসভার শর্ত মেনে যদি কোনও কোম্পানি কাজ না করে, তা হলে তাদের বিরুদ্ধে এফআইআর হওয়া উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন