Arms

Arrest: মমতার নির্দেশের পর আসানসোলে অভিযান পুলিশের, উদ্ধার অস্ত্র তৈরির সরঞ্জাম

সালানপুর থানার চিতলডাঙা গ্রামে একটি বাড়িতে অভিযান চালান আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ২০:১৮
Share:

উদ্ধার আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ। মিলেছে আগ্নেয়াস্ত্রও। নিজস্ব চিত্র

রাজ্য জুড়ে অস্ত্র উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেই আসানসোলের একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। একই সঙ্গে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।
গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সালানপুর থানার অন্তর্গত চিতলডাঙা গ্রামে একটি বাড়িতে অভিযান চালান আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা। অ্যাসবেস্টসের চাল দেওয়া ওই ঘরে দুষ্কৃতীরা বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র তৈরি করছিল বলে অভিযোগ। সেখান থেকে পিস্তল তৈরির জন্য প্রয়োজনীয় লোহার পাত, লোহার কাটিং, লেদ মেশিন-সহ নানা সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি দু’টি পিস্তল এবং লোহা কাটার যন্ত্রও উদ্ধার হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বাড়ির মালিক দীনেশ চৌধুরী নামে চিত্তরঞ্জন এলাকার এক বাসিন্দা। এলাকাবাসীর দাবি, ওই বাড়িটিতে নাটবল্টু তৈরি হত বলে তাঁরা জানতেন। পুলিশি হানার পর গোটা বিষয়টি জেনে তাঁরা হতবাক। পুলিশ চার জনকে গ্রেফতার করেছে। ধৃতেরা সকলেই মুঙ্গেরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন