খুনের পাল্টা হামলা, ধৃত

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শাশুড়ির সঙ্গে ঝামেলা করে রবিবার রাতে স্বামীকে নিয়ে বাপেরবাড়ি কসা গ্রামে চলে আসেন আঠেরো বছরের অঞ্জু। তবে রাত থেকেই নিখোঁজ তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মন্তেশ্বর শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৭ ০১:২০
Share:

দু’দিন নিখোঁজ থাকার পরে পুকুরে দেহ মিলেছিল বধূর। জামাই ও শাশুড়ির বিরুদ্ধে খুনের অভিযোগও করেছিলেন পরিবারের লোকজন। এ বার শ্বশুরবাড়িতে হামলার অভিযোগ উঠল ওই তরুণীর পরিবারের বিরুদ্ধে। মন্তেশ্বরের দেনুড় গ্রামের এই ঘটনায় আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে ধরা হয়েছে ওই তরুণীর স্বামী কৃষ্ণ রজককেও।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শাশুড়ির সঙ্গে ঝামেলা করে রবিবার রাতে স্বামীকে নিয়ে বাপেরবাড়ি কসা গ্রামে চলে আসেন আঠেরো বছরের অঞ্জু। তবে রাত থেকেই নিখোঁজ তাঁরা। সোমবার খোঁজাখুঁজির পরে পরিবারের লোকজন মঙ্গলবার একটি নিখোঁজ ডায়েরি করেন। বুধবার সকালে বাড়ির কাছাকাছি একটি জলাশয়ে দেহ ভেসে ওঠে ওই বধূর। মৃত গৃহবধূর মা সন্তোষীদেবী পুলিশের কাছে মেয়ের স্বামী এবং শাশুড়ির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ খুন এবং বধূ নির্যাতনের মামলায় শাশুড়ি বেলা রজককে গ্রেফতার করলেও স্বামীর খোঁজ মেলেনি। পরে কাছাকাছি শাহাজাদপুর গ্রামে এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে ধরে পুলিশ। এর মধ্যেই বুধবার সন্ধ্যায় ওই তরুণীর আত্মীয় ও প্রতিবেশীরা একটি ট্রাক্টরে করে গিয়ে অভিযুক্তদের বাড়িতে হামলা এবং ভাঙচুর চালায় বলে অভিযোগ।

এ দিন আদালতের যাওয়ার পথে কৃষ্ণ দাবি করেন, ‘‘আমার শ্বশুরবাড়িতে আসার ইচ্ছে ছিল না। স্ত্রীর কথায় এক প্রতিবেশীর সাইকেল নিয়ে আসতে হয়। শ্বশুরবাড়িতে এসে অশান্তি হয়। রাতে পুকুর পাড়ে স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটিও হয়। তখনই রাগের মাথায় ওর গলা টিপে ধরি। ও পা হড়কে জলে পড়ে যায়।’’ বাঁচানোর চেষ্টা করলেন না কেন? কোনও জবাব দেননি তিনি।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওই যুবককে জেরা করে বিস্তারিত ঘটনা জানার চেষ্টা হচ্ছে। এ দিন কৃষ্ণও তার মা-সহ ধৃত দশ জনকে কালনা আদালতে তোলা হলে কৃষ্ণর পাঁচ দিনের পুলিশ হেফাজত, বাকিদের ১৪দিনের জেল হাজত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন