Blast

Blast: বিস্ফোরণে কেঁপে উঠল জামুড়িয়া, মৃত্যু এক শিশুর, হাসপাতালে ভর্তি একই পরিবারের পাঁচ জন

‘বাঁচাও, বাঁচাও’ আর্ত চিৎকার ভেসে আসে বাড়ির ভিতর থেকে। বাড়ির মধ্যে ঢুকে প্রতিবেশীরা দেখেন, ছয় জন মানুষ যন্ত্রণায় মাটিতে কাতরাচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামুড়িয়া শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ২১:৩৪
Share:

বাড়ির একাংশ ভেঙে চৌচির, আহত পরিবারের সদস্যরা। নিজস্ব চিত্র।

তীব্র বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল আসানসোলের জামুড়িয়া। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হলেন একই পরিবারের ছয় সদস্য। মৃত্যু হল এক ১০ বছরের শিশুর।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় আচমকা তীব্র বিস্ফোরণ হয় জামুড়িয়ার বাহাদুরপুর গোয়ালাপাড়ার এলাকায়। ঘটনাস্থলে দৌড়ে যান পাড়া-প্রতিবেশীরা। তাঁরা গিয়ে দেখেন একটি পাকা বাড়ির একাংশ ভেঙে চুরমার হয়ে গিয়েছে। ‘বাঁচাও, বাঁচাও’ আর্ত চিৎকার ভেসে আসে বাড়ির ভিতর থেকে। বাড়ির মধ্যে ঢুকে প্রতিবেশীরা দেখেন, ৬ জন যন্ত্রণায় মাটিতে কাতরাচ্ছেন। তাঁদের তড়িঘড়ি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওই বাড়ির এক সদস্য আহত দয়াময় মণ্ডল জানান, তিন কেজি ওজনের একটি গ্যাসের সিলিন্ডারে হঠাৎ করে আগুন লেগে যায়। বাড়ির সবাই বিভিন্ন ভাবে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও পারেননি। তার মধ্যেই ঘটে যায় বিস্ফোরণ। ভেঙে চুরমার হয়ে যায় পাকা ঘরের একাংশ। আহত হন বাড়ির সদস্যেরা। ঘটনাস্থলে জামুড়িয়া থানার পুলিশ ও পাড়া-প্রতিবেশীরা এসে তাঁদের উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যান।

Advertisement

অন্য দিকে কোনরকম চিকিৎসা ব্যবস্থা না থাকায় সরকারি হাসপাতালে ভাঙচুর চালান পাড়া-প্রতিবেশীরা। বাসিন্দাদের অভিযোগ, বিস্ফোরণে আহতদের কোনও রকম কোনো চিকিৎসা হচ্ছে না। সেই অভিযোগে হাসপাতালে ভাঙচুরের পর রাস্তা অবরোধ করেন তাঁরা। জানা যায়, এক শিশুর মৃত্যু হয়েছে। এখন পরিবারের পাঁচ সদস্য আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন