Babul Supriyo

Babul Supriyo: বাবুলের গান বাজিয়ে আসানসোলে ভোট প্রচারে বিজেপি, ‘বিব্রত’ নয় তৃণমূল শিবির

২০১৯-এর লোকসভা নির্বাচনে আসানসোলে বিজেপি-র প্রার্থী ছিলেন বাবুল। সেই সময় ওই গানটি তিনি গান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ২১:৫৪
Share:

বাবুল সুপ্রিয়। — ফাইল চিত্র

পুরভোটের প্রচারে নেমে আসানসোলে তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়র গানকেই অস্ত্র করেছে বিজেপি। বিজেপি-তে থাকাকালীন ওই গান গেয়েছিলেন আসানসোলের সাংসদ। যদিও বর্তমানে তিনি তৃণমূলে। তবে বাবুলের গান নিয়ে বিজেপি-র ভোট প্রচারে অস্বস্তির কিছু দেখছে না জোড়াফুল শিবির।
রবিবার রানিগঞ্জ, কুলটি এলাকায় পুরভোটের প্রচারে যান শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরি। সেই প্রচারে বাবুলের গাওয়া ‘এই তৃণমূল আর না’গানটি বাজানো হয়।

Advertisement

২০১৯-এর লোকসভা নির্বাচনে আসানসোলে বিজেপি-র প্রার্থী ছিলেন বাবুল। সেই সময় ওই গানটি তিনি গান। নিজেই মিউজিক কম্পোজ করেন। সেই বাবুল অবশ্য বিজেপি ছেড়ে তৃণমূলে। তবে অধুনা জোড়াফুল শিবিরে যোগ দেওয়া বাবুলের গাওয়া সেই গানটিকে আসন্ন পুরভোটে হাতিয়ার করেছে বিজেপি। এ নিয়ে চন্দনা অবশ্য বলছেন, ‘‘উনি (বাবুল সুপ্রিয়) দলবদল করেছেন সেটা ওঁর ব্যক্তিগত ব্যাপার। তবে এই গানটি খুব ফেভারিট গান। তৃণমূল মানুষকে কী ভাবে বঞ্চিত করেছে সেটা গানটায় বোঝানো হয়েছে।’’

যদিও এ নিয়ে আসানসোলের তৃণমূল নেতা ভি শিবদাসন দাসু বলেন, ‘‘এতে আমরা আদৌও বিব্রত নই। এক জন শিল্পী হিসাবে বাবুল ওই গান গেয়েছিলেন। আগামিদিনে তৃণমূলের হয়ে গান গাইবেন। তখন তৃণমূল সেই গান বাজাবে। গান দিয়ে ভোট হয় না। ভোট হয় উন্নয়ন আর কাজের নিরিখে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন