Burdwan

‘বৈষম্য’ কেন, ক্ষুব্ধ বাসিন্দারা

এলাকাবাসীর আরও অভিযোগ, রাস্তার পাশে কোনও পাকা নর্দমা নেই। ফলে, নিকাশি কার্যত বেহাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৫৩
Share:

খন্দে ভরা রাস্তা। নিজস্ব চিত্র

পুরসভা এলাকাতেই থাকেন তাঁরা। অথচ গত আট বছরে কোনও উন্নয়নই হয়নি বলে অভিযোগ।

Advertisement

বর্ধমান পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের বিধানপল্লি এলাকার বাসিন্দাদের দাবি, রাস্তাঘাট, নিকাশি, পানীয় জলের সমস্যা রয়েছে এলাকায়। নির্দিষ্ট সময়ে কর দেওয়ার পরেও কেন এই ‘বৈষম্য’, প্রশ্ন তুলেছেন তাঁরা। জেলা প্রশাসনের সঙ্গে ‘দিদিকে বলো’য় অভিযোগও করেছেন বিষয়টি নিয়ে।

রেললাইনের পাশে এই এলাকার নাম পূর্ব পাড়া। বিধানপল্লি স্কুল মাঠ থেকে বাঁ দিকে কিছুটা এগিয়ে গেলেই চোখে পড়ে কাঁচা রাস্তা। স্থানীয় কুড়ি, বাইশটি পরিবারের অভিযোগ, কোনও দিনই পিচ পড়েনি এই রাস্তায়। এবড়োখেবড়ো রাস্তাটি চলার উপযোগী করতে সম্প্রতি চাঁদা তুলে রাস্তায় রাবিশ ফেলেছেন তাঁরা। এলাকাবাসীর আরও অভিযোগ, রাস্তার পাশে কোনও পাকা নর্দমা নেই। ফলে, নিকাশি কার্যত বেহাল। ফি বর্ষায় জলমগ্ন হয়ে যায় এলাকা। এ ছাড়া, পূর্বপাড়ার কিছুটা অংশে পানীয় জলের কল বসানো হলেও বাকি অংশে এখন জল পৌঁছয়নি, তাঁদের দাবি। ওয়ার্ডের মধ্যে একটি পাড়া কেন এই ভাবে বঞ্চিত রয়েছে, সেই প্রশ্নও তুলেছেন তাঁরা।

Advertisement

এলাকার বাসিন্দা সুজাতা চন্দ্র, শ্রাবণী দে, তাপসী চট্টোপাধ্যায়, অমিতা গুহরা বলেন, ‘‘প্রতিবার রাস্তা খারাপ হলে, পাড়া থেকে চাঁদা তুলে রাবিশ ফেলা হয়। কিন্তু প্রশাসন নির্বিকার।’’ সাগর চট্টোপাধ্যায়, সাধন চন্দ্র, স্বপন দে-দেরও অভিযোগ, ‘‘গত ডিসেম্বরে বিষয়টি নিয়ে বর্ধমান উন্নয়ন সংস্থাকে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু কোনও লাভ হয়নি।’’ জানুয়ারি মাসের শেষ দিকে ‘দিদিকে বলো’ কর্মসূচিতেও অভিযোগ করেছেন, দাবি তাঁদের।

বর্ধমান পুরসভার কার্যনির্বাহী আধিকারিক অমিত গুহ বলেন, ‘‘ইঞ্জিনিয়ারকে এই এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছি। আশা করি, খুব দ্রুত সমস্যা মিটে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন