Jharkhand

Jharkhand MLA: ঝাড়খণ্ডের ধৃত বিধায়কের বাড়িতে আচমকা হানা দিল সিআইডি, চলল তল্লাশি, জিজ্ঞাসাবাদ

সিআইডি অভিযানের সময় জামতাড়ার ধৃত বিধায়কের বাড়ির সামনে মোতায়েন করা হয় ঝাড়খণ্ডের পুলিশ জওয়ানদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৮:২২
Share:

সিআইডি দল

গাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের ধৃত বিধায়ক ইরফান আনসারির বাড়িতে হানা দিল সিআইডি। সোমবার বেলার দিকে জামতাড়ার বিধায়ক ইরফানের বাড়িতে হানা দেন তদন্তকারীরা। সিআইডি অভিযানের সময় জামতাড়ার ধৃত বিধায়কের বাড়ির সামনে মোতায়েন করা হয় ঝাড়খণ্ডের পুলিশ জওয়ানদের। সিআইডি সূত্রে দাবি, ইরফানের পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তল্লাশিও চালানো হয়েছে বাড়িতে।

Advertisement

গত ৩০ জুলাই শনিবার রাতে হাওড়ার পাঁচলা-রানিহাটি মোড়ে গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক-সহ পাঁচ জনকে। তাঁদের গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লাখ ৯৮ হাজার টাকা। ইরফান ছাড়া ওই ঘটনায় গ্রেফতার হয়েছেন ঝাড়খণ্ডের বিধায়ক রাজেশ কাছাপ, নমন বিক্সাল কোঙারি। তদন্তে নেমে শুরু থেকেই সিআইডি সূত্রের দাবি, গোটা ঘটনায় ‘বৃহত্তর ষড়যন্ত্র’ রয়েছে। ওই টাকা দিয়ে বিধায়ক ‘কিনে’ সরকার ফেলার চেষ্টা হচ্ছিল।

সম্প্রতি সিআইডি তদন্তে বিরোধিতা করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ধৃত তিন বিধায়ক। যদিও হাই কোর্টের একক বেঞ্চ ওই দাবি খারিজ করে দিয়েছে। তদন্তকারীদের সূত্রে দাবি, তদন্ত ইতিমধ্যেই অনেক দূর এগিয়েছে। এই ঘটনায় ঝাড়খণ্ডের আরও এক কংগ্রেস বিধায়ক অনুপ সিংহকে সোমবার জিজ্ঞাসাবাদের জন্য ভবানী ভবনে তলব করা হয়। রাজ্য পুলিশের গোয়েন্দা দফতর সূত্রে খবর, ওই বিধায়কও দাবি করেছেন, তাঁকেও টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। এই গোটা কর্মকাণ্ড চলার পাশাপাশিই তদন্তকারীদের একটি দল হঠাৎ বেলার দিকে আনসারির বাড়িতে হানা দেয়।

Advertisement

সিআইডি সূত্রে দাবি, আনসারির কাছে অত টাকা কোথা থেকে এল, অত টাকা নিয়ে কলকাতায় কেন গিয়েছিলেন তিনি, এই সব প্রশ্নের উত্তর জানতেই তাঁর বাড়িতে অভিযান চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন