কলেজ ছাত্রীর মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্র রসুলপুর, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ

পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার বর্ধমানের রসুলপুর গ্রাম। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নটা নাগাদ বালি বোঝাই একটি লরি এক কলেজ ছাত্রীকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ছাত্রীর। এরপরেই গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। জিটি রোড অবরোধ করেন স্থানীয়রা। কিছু মানুষ ওই লরিটিতে আগুন লাগাতে গেলে ঘটনাস্থলে পুলিশ এসে জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় জনতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৬ ১৫:২৩
Share:

থমথমে এলাকা। ছবি: উদিত সিংহ।

পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার বর্ধমানের রসুলপুর গ্রাম। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নটা নাগাদ বালি বোঝাই একটি লরি এক কলেজ ছাত্রীকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ছাত্রীর। এরপরেই গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। জিটি রোড অবরোধ করেন স্থানীয়রা। কিছু মানুষ ওই লরিটিতে আগুন লাগাতে গেলে ঘটনাস্থলে পুলিশ এসে জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় জনতা। পুলিশকে লক্ষ্য করে ইঁটবৃষ্টি চলতে থাকে। ক্ষিপ্ত জনতাকে সামলাতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। ইঁটের আঘাতে আহত হয়েছেন কয়েক জন পুলিশকর্মী। বেশ কয়েক জন বিক্ষোভকারীকে পুলিশ আটক করেছে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে কেন্দ্রীয় বাহিনী আসে। জানা গিয়েছে, মৃত ওই ছাত্রীর নাম মাধু মল্লিক। মেমারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন তিনি। আজ সকালে টিউশন থেকে সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন মাধু। ফেরার পথেই লরিটি পিছন থেকে এসে ধাক্কা মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এলাকা এখনও থমথমে।

Advertisement

Advertisement

দেখুন ভিডিও...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন