হামলার নালিশ, ধর্না তৃণমূল কর্মীর

আউশগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন নয়। সেটাই ফের প্রকাশ্যে এল রবিবার, যখন দলেরই এক গোষ্ঠীর বিরুদ্ধে বাড়িতে চড়াও হয়ে হামলার অভিযোগ তুলে এ দিন সন্ধ্যায় বোলপুরে তৃণমূল কার্যালয়ের সামনে দীর্ঘক্ষণ ধর্নায় বসে থাকলেন সঙ্গীতা চক্রবর্তী নামে দলের এক মহিলা কর্মী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৬ ০১:১৯
Share:

আউশগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন নয়। সেটাই ফের প্রকাশ্যে এল রবিবার, যখন দলেরই এক গোষ্ঠীর বিরুদ্ধে বাড়িতে চড়াও হয়ে হামলার অভিযোগ তুলে এ দিন সন্ধ্যায় বোলপুরে তৃণমূল কার্যালয়ের সামনে দীর্ঘক্ষণ ধর্নায় বসে থাকলেন সঙ্গীতা চক্রবর্তী নামে দলের এক মহিলা কর্মী। ঘটনার খবর পেয়ে দলীয় কার্যালয়ে হাজির হন আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার। ওই মহিলার কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাসে সাড়ে সাতটা নাগাদ ধর্না প্রত্যাহার করেন সঙ্গীতাদেবী।

Advertisement

অভেদানন্দবাবু বলেন, “লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি সরজমিনে খতিয়ে দেখে, দলের ওই এলাকার পর্যবেক্ষক অনুব্রত মণ্ডলের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।” তৃণমূল সূত্রের খবর, আউসগ্রাম থানার বিল্ব পঞ্চায়েত এলাকার কয়েরপুর গ্রামের বাসিন্দা এবং এলাকায় তৃণমূল নেত্রী হিসাবে পরিচিত সঙ্গীতাদেবীর বাড়িতে শনিবার দুপুরে ভাঙচুর, লুটপাট ও বোমাবাজি চলে। অভিযোগের তির ছিল দলেরই অঞ্চল সভাপতির অনুগামীদের দিকে। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। যদিও অঞ্চল সভাপতির অনুগামীদের দাবি, ভোতার গ্রামে তাঁদের এক কর্মীর বাড়িতে হামলা চালায় সঙ্গীতাদেবীর অনুগামীরা। এ দিন বিধায়কের কাছে সঙ্গীতাদেবী জানান, হামলার পর থেকে বাড়িতে ঢুকতে পর্যন্ত পারছেন না। ওই গোষ্ঠীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থার দাবিতেই তিনি ধর্নায় বসেছেন। তবে প্রকাশ্যে বলেছেন, ‘‘বিষয়টি দলের অভ্যন্তরের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন