Coronavirus

তন্তুজকে এক লক্ষ মাস্কের বরাত মন্ত্রীর

বুধবার সকালে নিজে একটি ব্যাগে বেশ কিছু ‘মাস্ক’ নিয়ে মন্ত্রী স্বপনবাবু হাজির হন কালনা থানায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ০১:৩৪
Share:

সমুদ্রগড় হাইস্কুলে পরীক্ষার্থীদের মাস্ক বিলি স্বপনবাবুর। নিজস্ব চিত্র

করোনা থেকে রেহাই পেতে ‘মাস্ক’ পরার প্রবণতা বেড়েছে। ফলে, বেড়ে গিয়েছে ‘মাস্ক’-এর চাহিদা। কিন্তু আচমকা এমন চাহিদা তৈরি হওয়ায় আকাল পড়েছে ‘মাস্ক’-এর। সুযোগ বুঝে কিছু ব্যবসায়ী চড়া দামে ‘মাস্ক’ বিক্রি করছেন বলেও অভিযোগ উঠেছে। এই পরিস্থিতিতে বাজারে ‘মাস্ক’-এর জোগান বাড়াতে তন্তুজকে এক লক্ষ ‘মাস্ক’ তৈরির নির্দেশ দিলেন রাজ্যের বস্ত্রমন্ত্রী স্বপন দেবনাথ।

Advertisement

বুধবার সকালে নিজে একটি ব্যাগে বেশ কিছু ‘মাস্ক’ নিয়ে মন্ত্রী স্বপনবাবু হাজির হন কালনা থানায়। সেখানে পুলিশকর্মীদের তিনি ‘মাস্ক’ পরিয়ে দেন। এর পরে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা, দমকলের কালনা শাখায় গিয়েও কর্মীদের ‘মাস্ক’ পরান তিনি। সেই সঙ্গে ঘনঘন হাত ধোয়া-সহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরমার্শও দেন। মন্ত্রী জানান, এ দিন সকালে নানা জায়গায় ঘোরার সময়েই তিনি খবর পান, ‘মাস্ক’-এর চাহিদা আকাশছোঁয়া হচ্ছে। গ্রামীণ এলাকার মানুষজন ‘মাস্ক’ কিনতে শহরে আসছেন। পরিস্থিতির সুযোগ নিয়ে কিছু ব্যবসায়ী চড়া দাম হাঁকতে শুরু করেছে। এর পরেই মন্ত্রী ফোনে যোগাযোগ করেন তন্তুজের এমডি রবীন্দ্রনাথ রায়ের সঙ্গে। দ্রুত এক লক্ষ ‘মাস্ক’ তৈরি করার নির্দেশ দেন তিনি।

স্বপনবাবু বলেন, ‘‘মঙ্গলবার আমারও মাস্ক পেতে হয়রান হতে হয়েছে। তন্তুজকে জানানো হয়েছে, দ্রুত মাস্ক তৈরি করে নিজেদের দোকান থেকে অল্প দামে বিক্রি করতে হবে। প্রয়োজন পড়লে বরাত বাড়ানো হবে।’’ মন্ত্রীর দাবি, সরকারি নির্দেশে ইতিমধ্যে ‘বঙ্গশ্রী’ ৫০ হাজার ‘মাস্ক’ তৈরির বরাত পেয়েছে। কালনা মহকুমা প্রশাসনের এক কর্তার কথায়, এই পরিস্থিতিতে জেলা প্রশাসনের তরফেও এক লক্ষ ‘মাস্ক’ আনার উদ্যোগ শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন