Baji

বর্ধমানে স্টেশনারি দোকানে বাজি বিক্রি! গ্রেফতার মালিক

বৃহস্পতিবার বর্ধমান শহরের নতুনগঞ্জে অভিযানে যায়। দোকান থেকে বিভিন্ন প্রকারের প্রায় ৪০ কেজি বাজি উদ্ধার হয়। গ্রেফতার করা হয় দোকানের মালিক মৃত্যুঞ্জয় মাঝিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ২১:৩৮
Share:

উদ্ধার হওয়া বাজি। নিজস্ব চিত্র।

পরিবেশ আদালত জানিয়ে দিয়েছে, ছটপুজোতেও সব ধরনের বাজি নিষিদ্ধ। কিন্তু পুলিশের চোখে ধুলো দিয়ে বাজি বিক্রি বা ফাটানোর আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই নজরদারিতে খামতি রাখছে না পূর্ব বর্ধমান জেলার পুলিশ প্রশাসন। বুধবার রাতে অভিযান চালিয়ে নতুনগঞ্জের একটি স্টেশনারি দোকান থেকে বেশ কিছু বাজি বাজেয়াপ্ত করল পুলিশ। গ্রেফতার দোকানের মালিক।

Advertisement

স্টেশনারি দোকানে বাজি বিক্রি হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। সেই সূত্রেই বৃহস্পতিবার বর্ধমান শহরের নতুনগঞ্জে অভিযানে যায়। দোকান থেকে বিভিন্ন প্রকারের প্রায় ৪০ কেজি বাজি উদ্ধার হয়। গ্রেফতার করা হয় দোকানের মালিক মৃত্যুঞ্জয় মাঝিকে।

জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘আদালতের নির্দেশ মেনে ছট পুজোতেও বাজি পোড়ানো যাবে না। তার জন্য পুলিশ প্রশাসন ইতিমধ্যেই সেই বিষয়ে প্রচার করেছে। কালিপুজোর মতোই একই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বাজি ফাটানোর ক্ষেত্রে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন