জুনিয়রদের মাথা ঠান্ডা রাখার বার্তা

চিকিৎসকদের মানবিক হতে অনুরোধ করলেন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নির্মল মাজি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৬ ০১:৫৫
Share:

বর্ধমান মেডিক্যালে সভার উদ্বোধন। —নিজস্ব চিত্র।

চিকিৎসকদের মানবিক হতে অনুরোধ করলেন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নির্মল মাজি। শুক্রবার দুপুরে বর্ধমান মেডিক্যাল কলেজে তৃণমূল প্রভাবিত চিকিৎসক সংগঠনের একটি সভায় তিনি ওই আবেদন করেন। তাঁর কথায়, “চিকিৎসকদের মানবিক ও সহানুভূতিশীল হতে হবে। সবার সঙ্গে ভাল ব্যবহার করতে হবে।”

Advertisement

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসদের একাংশের ব্যবহার নিয়ে বরাবরই ক্ষোভ রয়েছে। একই সঙ্গে জুনিয়র চিকিৎসকদের ‘দাদাগিরি’ নিয়েও বিরক্ত কর্তৃপক্ষ। কয়েকদিন আগে রাতে হাসপাতালেরই এক কর্মীর বিরুদ্ধে জুনিয়র চিকিৎসকদের মারধরের অভিযোগ উঠেছে। গোলমালে হাসপাতালে রোগী ভর্তি বন্ধ হয়ে যায়। দু’জন রোগী মারা যায় বলেও অভিযোগ। পরিস্থিতি সামলাতে গভীর রাতে হাসপাতাল সুপার উৎপল দাঁ ও পুলিশ কর্তাকে ছুটে আসতে হয়। সে কথা তুলে ধরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি স্বপন দেবনাথ দাবি করেন, “আমি ওই রাতেই পুলিশ পাঠিয়ে আন্দোলন বন্ধ করতে পারতাম। কিন্তু সেটা না করে আলোচনার মাধ্যমেই মেটানোর জন্য সুপারকে গভীর রাতে হাসপাতালে যেতে বলেছিলাম।” নির্মলবাবুও কড়া সুরে জুনিয়র চিকিৎসকদের বলেন, “হাসপাতাল তো আর চটকল নয়, যখন তখন কর্মবিরতি করতে হবে। হুটহাট করে কর্মবিরতি করা যাবে না। আলোচনার টেবিলে মীমাংসা করতে হবে।” তিনি জানান, জুনিয়র ডাক্তারদের কাউন্সেলিং করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাঁর কথায়, “সকাল-সন্ধে সিনিয়রদের সঙ্গে থেকে কাজ শিখতে হবে জুনিয়রদের। অভিজ্ঞ চিকিৎসকরা বোঝাবেন কী করে কঠিন পরিস্থিতিতেও মাথা ঠান্ডা রেখে কাজ করতে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন