Moloy Ghatak

কেন সাড়া দেননি ইডির তলবে? তদন্তকারীদের চিঠি দিয়ে জানিয়ে দিলেন মলয় ঘটক

গত ২৯ মার্চ ইডির কাছে যাওয়ার কথা ছিল রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের। সম্প্রতি জল্পনা ছড়িয়েছিল এমনই। এর উত্তরে অবশ্য মন্ত্রী জানিয়েছিলেন, ‘ইডির তলব’ নিয়ে ‘ভুল খবর’ সম্প্রচার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৪:১১
Share:

মলয় ঘটক। — ফাইল চিত্র।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাঁকে তলব করেছিল। কিন্তু সেই তলবে কেন তিনি সাড়া দেননি, এ বার তার কারণ জানালেন রাজ্যের শ্রম, আইন এবং বিচারমন্ত্রী মলয় ঘটক। কয়লা পাচারকাণ্ডে গত ২৯ মার্চ ইডি তলব করেছিল তাঁকে। সেই আবহে বৃহস্পতিবার মলয় জানালেন, ইডিকে তিনি চিঠি লিখেছেন। তবে সেই চিঠির বিষয়বস্তু কী, তা স্পষ্ট করেননি মলয়।

Advertisement

বৃহস্পতিবার মলয় আসানসোলে সাংবাদিক বৈঠক করেন। সেখানে উঠে আসে ইডির তলব প্রসঙ্গ। মলয়কে জিজ্ঞাসা করা হয়, তাঁর শরীর খারাপ কি না। তখনই বিস্ময় প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘‘আমার শরীর খারাপ?’’ এর পর তাঁর সংযোজন, ‘‘দেখুন আমি কি পাঠিয়েছি সেটা বলতে চাই না। কিন্তু আমি শরীর খারাপ বলে কিছু পাঠাইনি।’’ এর পর অবশ্য আর কিছু বলতে চাননি মন্ত্রী।

ইডির একটি সূত্রের দাবি, গত ২৩ মার্চ মলয়ের আপ্তসহায়ক শঙ্কর চক্রবর্তীকে তলব করা হয়েছিল। তবে শঙ্কর সেই তলব এড়িয়ে গিয়েছেন বলেও ইডির ওই সূত্রের খবর। আবার ইডির একটি সূত্র মারফত জানা যায়, গত ২৯ মার্চ মলয়কেও দিল্লিতে যেতে বলা হয়েছিল। সেই তলবে সাড়া দেননি তিনি। তার বদলে পাঠিয়েছেন চিঠি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন