গাফিলতিতে মা-শিশুর মৃত্যু, নালিশ

চিকিৎসার গাফিলতিতে প্রসূতী ও সদ্যোজতের মৃত্যুর অভিযোগ উঠল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। শনিবার সকালে ওই হাসপাতালে মারা যান ভাতারের বিশাখা দত্ত (৩৩)। তার আগের রাতে মৃত্যু হয় সদ্যোজাত শিশুটির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৫ ০০:৩২
Share:

চিকিৎসার গাফিলতিতে প্রসূতী ও সদ্যোজতের মৃত্যুর অভিযোগ উঠল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। শনিবার সকালে ওই হাসপাতালে মারা যান ভাতারের বিশাখা দত্ত (৩৩)। তার আগের রাতে মৃত্যু হয় সদ্যোজাত শিশুটির। বিশাখাদেবীর স্বামী মানব দত্ত লিখিত অভিযোগে জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যা নাগাদ গর্ভবতী স্ত্রীকে ভর্তি করেন তিনি। রাত ১১টা নাগাদ অবস্থার অবনতি হওয়ায় ডাক্তারবাবুর সাথে দেখা করতে যান তিনি। কিন্তু চিকিৎসকের দেখা মেলেনি, রোগীর সঙ্গেও দেখা করতে দেওয়া হয়নি বলে অভিযোগ। মানববাবুর দাবি, ‘‘গভীর রাতে আমাদের জানানো হয় সদ্যোজাত শিশুটি মারা গিয়েছে। তার আগে আমাদের ৩ বোতল রক্তও আনতে বলা হয়।’’ তাঁর অভিযোগ, রক্ত আনলেও তা দেওয়া হয়নি। পরে শনিবার সকালে স্ত্রীর জন্য আবারও রক্ত আনতে বলা হয় বলে মানববাবুর দাবি, রক্ত আনার পরে জানানাো হয়, বিশাখাদেবীর মৃত্যু হয়েছে। তাঁর অভিযোগ, ‘‘হাসপাতালে খোঁজ নিয়ে জেনেছি কোনও চিকিৎসক আমার স্ত্রীকে দেখেননি।’’ সুপারকেও অভিযোগে সে কথা জানান তিনি। হাসপাতালের সুপার উৎপল দাঁ বলেন, ‘‘অভিযোগ পেয়েছি। বিষয়টি খুবই গুরুতর। এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। যদি তদন্তে জানা যায় যে চিকিৎসক দায়িত্বে ছিলেন তিনি গাফিলতি করেছেন তাহলে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন