হস্টেল চত্বরে বহিরাগত, ক্ষুব্ধ ছাত্রীরা

কলেজ ক্যাম্পাসে ঢুকে পড়ছে বহিরাগতেরা, উঁকি-ঝুঁকি দিচ্ছে ছাত্রীদের হস্টেল থেকে শৌচাগারে। দুর্গাপুরের ফুলঝোড়ে ইঞ্জিনিয়ারিং কলেজে এই অভিযোগে বৃহস্পতিবার ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখালেন ছাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১০ মার্চ ২০১৭ ০১:১৫
Share:

কলেজ ক্যাম্পাসে ঢুকে পড়ছে বহিরাগতেরা, উঁকি-ঝুঁকি দিচ্ছে ছাত্রীদের হস্টেল থেকে শৌচাগারে। দুর্গাপুরের ফুলঝোড়ে ইঞ্জিনিয়ারিং কলেজে এই অভিযোগে বৃহস্পতিবার ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখালেন ছাত্রীরা। বুধবার রাতে ছাত্রীদের একাংশ কলেজে ভাঙচুরও চালায় বলে অভিযোগ।

Advertisement

ছাত্রীদের অভিযোগ, কলেজ ক্যাম্পাসের মধ্যে বাইরের বহু লোকজনের আনাগোনা রয়েছে। সেখানে ছাত্রীদের হস্টেল রয়েছে। সেখানে, এমনকী শৌচাগারের আশপাশেও ওই সব বহিরাগতেরা ঘুরে বেড়ায়। বুধবার সন্ধ্যায় পাঁচিল টপকে এক বহিরাগত শৌচাগারে উঁকি দিয়েছে অভিযোগ তুলে ছাত্রীরা আন্দোলন শুরু করেন।

সেই রাতেই কলেজের দুই কর্তাকে ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়। কলেজের একাংশে ভাঙচুরও চালানো হয় বলে কলেজ সূত্রের খবর। এ দিন সকালে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ছাত্রীদের একটি বৈঠক হয়। কলেজের চেয়ারম্যান দুলাল মিত্রের দাবি, সেখানে এক সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দেওয়া হয়। কিন্তু তা সত্ত্বেও দফায়-দফায় বিক্ষোভ দেখাতে থাকেন ওই ছাত্রীরা।

Advertisement

সন্ধে পর্যন্ত বিক্ষোভের জেরে কলেজের শিক্ষক ও আধিকারিকেরা আটকে থাকেন। পুলিশ পৌঁছয়। ডিসিপি (পূর্ব) অভিষেক মোদীর মধ্যস্থতায় রাত সাড়ে ৮টা নাগাদ বিক্ষোভ থামে।

কলেজের পক্ষে দুলাল মিত্র বলেন, ‘‘কলেজে শৃঙ্খলারক্ষার জন্য কিছু নিয়ম চালু করা হয়েছে। কিছু পড়ুয়া তা মানতে নারাজ। সে কারণেই কোনও অজুহাত পেলে বিক্ষোভ, ক্লাস বয়কটের রাস্তা নিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন