Bardhaman

Bardhaman Municipality: বর্ধমানের পুরপ্রশাসক প্রণবকে ১৪ দিনের জেল হেফাজত, নির্দেশ আসানসোল আদালতের 

প্রণবকে গ্রেফতারের পর শুক্রবার সিজেএম আদালতে তোলা হয়েছিল তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ২৩:৪৬
Share:

বর্ধমান পুরসভার প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

গত বৃহস্পতিবার বেসরকারি অর্থলগ্নি সংস্থার প্রতারণা সংক্রান্ত মামলায় গ্রেফতার হন বর্ধমান পুরসভার পুরপ্রশাসক প্রণব চট্টোপাধ্যায়। সোমবার প্রণবকে আসানসোল সিজিএম আদালতে তোলা হয়ে তাঁর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। এই মামলার পরবর্তী শুনানি চলতি মাসের ২৭ তারিখ।

Advertisement

প্রণবকে গ্রেফতারের পর শুক্রবার সিজেএম আদালতে তোলা হয়েছিল তাঁকে। ওই শুনানিতেও তাঁকে তিন দিনের সিবিআই হেফাজতে পাঠানো হয়েছিল।

সোমবার আদালতের নির্দেশের পর প্রণবের আইনজীবী ভোলানাথ মণ্ডল বলেন, ‘‘সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ২০১৮ সানমার্গের বিরুদ্ধে প্রতারণা-মামলার তদন্ত শুরু করে সিবিআই। বর্ধমানে সানমার্গের ভাড়া নেওয়া অফিসঘরটির মালিক প্রণব। বর্ধমানের বার কাউন্সিলের সদস্য হওয়ার সুবাদে সানমার্গকে আইনি পরামর্শও দিতেন তিনি। সেই সূত্রেই এর আগে অনেক বার প্রণবকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।’’

Advertisement

সিবিআইয়ের দাবি, প্রায় চার কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে। চার্জশিটে প্রথমে প্রণবের নাম ছিল না। পরে সাপ্লিমেন্টারি চার্জশিটে যোগ করা হয় তাঁর নাম। গত বৃহস্পতিবার সকালে এই মামলায় জেরার জন্য প্রণবকে কলকাতায় ডেকে পাঠিয়েছিল ইডি। জেরা শেষে বিকেলে বেরোতেই সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করা শুরু করে। এর পর রাতে প্রণবকে গ্রেফতার করেন তদন্তকারী আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন