পরিষেবা চালুর দিনেই বিমান দেরিতে

আট মাসের বিরতির পরে বুধবার অন্ডাল বিমানবন্দরে ফের বিমান পরিষেবা শুরু হল। তবে প্রথম দিনেই বিমান নামল নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টা দেড়েক পরে। আবার, বিমান সংস্থার ওয়েবসাইটে দেওয়া ভাড়ার থেকে টিকিটের বেশি দাম নেওয়ার অভিযোগ তুললেন যাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৭ ০১:০২
Share:

বুধবার অন্ডাল বিমানবন্দরে ওমপ্রকাশ সিংহের তোলা ছবি।

আট মাসের বিরতির পরে বুধবার অন্ডাল বিমানবন্দরে ফের বিমান পরিষেবা শুরু হল। তবে প্রথম দিনেই বিমান নামল নির্ধারিত সময়ের প্রায় ঘণ্টা দেড়েক পরে। আবার, বিমান সংস্থার ওয়েবসাইটে দেওয়া ভাড়ার থেকে টিকিটের বেশি দাম নেওয়ার অভিযোগ তুললেন যাত্রীরা। বিমান সংস্থা অবশ্য জানিয়েছে, বিমান ছাড়ার আগের মুহূর্তে টিকিট কাটলে তার ভাড়া বেশি হয়। তাই অতিরিক্ত কোনও ভাড়া নেওয়া হয়নি।

Advertisement

২০১৬ সালের ১৫ জুন এয়ার ইন্ডিয়া পরিষেবা বন্ধ করে দেওয়ার পর থেকে অন্ডাল বিমানবন্দর কার্যত বন্ধ হয়ে পড়েছিল। একটি বেসরকারি সংস্থা বুধবার থেকে ফের পরিষেবা চালু করল। সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানটি সপ্তাহে সাত দিন দিল্লি থেকে কলকাতা-অন্ডাল হয়ে দিল্লি রুটে চলাচল শুরু করেছে। সংস্থার দেওয়া সময়সূচি অনুযায়ী এ দিন দিল্লি থেকে কলকাতা হয়ে বিমানটির অন্ডালে নামার কথা ছিল সকাল সাড়ে ১০টা নাগাদ। কিন্তু দুপুর ১২টার পরে এসে পৌঁছয় সেটি।

সংস্থার ওয়েবসাইটে অনলাইনে টিকিটের মূল্যও দেওয়া আছে। দিল্লি থেকে অন্ডাল ২৮৫০ টাকা ও কলকাতা থেকে অন্ডালের ভাড়া ৮৫০ টাকা। কিন্তু বুধবার অন্ডাল থেকে দিল্লি যাওয়ার টিকিটের ভাড়া তার চেয়ে বেশি বলে অভিযোগ তোলেন কিছু যাত্রী। দুর্গাপুরের বিহারপুর থেকে বিমানে দাদা-বৌদিকে তুলতে গিয়েছিলেন রঞ্জিত শ্যাম। বিমানবন্দরের কাউন্টাের তাঁরা দু’টি টিকিট কাটেন। রঞ্জিতবাবুর অভিযোগ, ‘‘প্রথমে দু’জনের ভাড়া সাড়ে সাত হাজার টাকা বলা হয়। বেশ কিছুক্ষণ পরে তা বেড়ে হয় ৯১১২ টাকা। প্রিন্ট আউটের খরচ হিসেবে আরও একশো টাকা নেওয়া হয়।’’ দুর্গাপুরের খয়রাশোলের তাপস কোনার গিয়েছিলেন দুই আত্মীয়কে দিল্লির বিমানে তুলে দিতে। একই অভিযোগ তাঁরও। এ দিন অন্ডাল থেকে ১৯ জন দিল্লি যাওয়ার জন্য বিমানে চড়েন।

Advertisement

বিমান সংস্থা সূত্রে অবশ্য জানা যায়, বিমান ছাড়ার আগের মুহূর্তে টিকিট কাটলে ভাড়া বেশি হয়। প্রথম দিন বলে সামান্য সমন্বয়ের অভাব ছিল। ভাড়া নিয়ে সংশ্লিষ্ট কর্মী প্রথমে ঠিক তথ্য দিতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন