town hall

টাউন হলের কাজে প্রশ্ন

রানিগঞ্জের বণিক সংগঠনের সভাপতি সন্দীপ ভালোটিয়া অভিযোগ করেন, ‘‘টাউন হল তৈরির কাজ বছরখানেক আগে শুরু হলেও শেষ হয়নি। ২নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোডগুলি বেহাল।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানিগঞ্জ শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ০১:৫১
Share:

বৃহস্পতিবার দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: বিকাশ মশান

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকে রানিগঞ্জ ও জামুড়িয়ার বেশ কিছু বিষয় নিয়ে চর্চা হয়েছে। প্রশাসন সূত্রে জানা যায়, ওই বৈঠকে রানিগঞ্জের ভিতর দিয়ে যাওয়া ৬০ নম্বর জাতীয় সড়কের বাইপাসের পরিকাঠামোগত উন্নয়ন, ২ নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোড সংস্কার, প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের নামাঙ্কিত টাউন হল তৈরির কাজ দ্রুত শেষ করা এবং জামুড়িয়ার দরবারডাঙা রাস্তা সংস্কারের প্রসঙ্গ উঠেছে।

Advertisement

রানিগঞ্জের বণিক সংগঠনের সভাপতি সন্দীপ ভালোটিয়া অভিযোগ করেন, ‘‘টাউন হল তৈরির কাজ বছরখানেক আগে শুরু হলেও শেষ হয়নি। ২নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোডগুলি বেহাল।’’ পাশাপাশি, তিনি ২ নম্বর জাতীয় সড়কের পাশে রানিগঞ্জে অত্যাধুনিক বাস টার্মিনাস তৈরির আর্জি জানান।

টাউন হলের প্রসঙ্গে আসানসোল পুরসভার মেয়র জিতেন্দ্র তিওয়ারি জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে টাকা না পাওয়ায় প্রস্তাবিত দশ কোটি টাকার টাউন হলটি এখনও তৈরি হয়নি। তবে এর জন্য পুরসভা জায়গা চিহ্নিত করে পাঁচিল দেওয়ার কাজ শেষ করেছে। এর পরেই মুখ্যমন্ত্রী প্রয়োজনীয় টাকার সংস্থান করার বিষয়ে আশ্বাস দেন। বৈঠক চলাকালীন জাতীয় সড়কের প্রতিনিধি জানান, সার্ভিস সংস্কারের কাজ চলছে। তিন মাসের মধ্যে কাজ শেষ হবে।

Advertisement

বৈঠকে রানিগঞ্জ বণিক সভার উপদেষ্টা রাজেন্দ্রপ্রসাদ খেতান মুখ্যমন্ত্রীর কাছে ২ নম্বর জাতীয় সড়কে রানিসায়র মোড় থেকে ৬০ নম্বর জাতীয় সড়কের বার্নস মোড় পর্যন্ত বাইপাসের পরিকাঠামোগত উন্নয়নের দাবি জানান। তবে এ বিষয়ে মুখ্যমন্ত্রী জানান, ওই বাইপাসে একটি রেল টানেল আছে। সেখানে উড়ালপুল তৈরি করতে হবে রেলকে। তবে আসানসোল রেল ডিভিশনের জনসংযোগ আধিকারিক রাহুল রঞ্জনের প্রতিক্রিয়া, ‘‘এই মুহূর্তে ওই এলাকায় রেল সেতু তৈরি করার কোন পরিকল্পনা নেই।”

পাশাপাশি, জামুড়িয়া বণিক সংগঠনের সম্পাদক অজয় খেতান মুখ্যমন্ত্রীর কাছে দরবারডাঙা রাস্তাটি সংস্কারের দাবি জানান। এ বিষয়ে বণিক সংগঠনের কাছে পোল্ট্রি ফার্ম তৈরির প্রস্তাব দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘রাস্তা সংস্কার করে দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন