Asansol

Accident: আচমকা বিস্ফোরণ ঘটল চিত্তরঞ্জন রেল কারখানায়, দুই কর্মী ভর্তি হাসপাতালে

সোমবার বেলা ১২টা নাগাদ রেল কারখানার স্টিল ফাউন্ড্রি শপে এই বিস্ফোরণ ঘটে। এই ফার্নেসটি ‘কোর আভেন হিট ট্রিটমেন্ট চেম্বার’ নামে পরিচিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৬:২৬
Share:

দুর্ঘটনার জেরে জখম শ্রমিক। — নিজস্ব চিত্র।

ফার্নেস ফেটে বিপত্তি ঘটল চিত্তরঞ্জনের রেল ইঞ্জিন কারখানায়। তার জেরে দুই কর্মীকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এঁদের মধ্যে এক জন ঠিকা শ্রমিকও রয়েছেন।

Advertisement

সোমবার বেলা ১২টা নাগাদ রেল কারখানার স্টিল ফাউন্ড্রি শপে এই বিস্ফোরণ ঘটে। এই ফার্নেসটি ‘কোর আভেন হিট ট্রিটমেন্ট চেম্বার’ নামে পরিচিত। ওই বিভাগে রেল ইঞ্জিন উৎপাদনের জন্য বিভিন্ন যন্ত্রাংশ গলানো হয়। বিস্ফোরণের জেরে ওই বিভাগের সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার সত্যব্রত ধর অসুস্থ হয়ে পড়েন। এ ছাড়া রামবাবু প্রসাদ নামে এক ঠিকাকর্মী আহত হয়েছেন। তাঁদের চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের জেরে কারখানার ওই বিভাগের ছাউনি উড়ে যায়। বিস্ফোরণের আওয়াজ অনেক দূর থেকেও শোনা যায়।

খবর পেয়ে ওই বিভাগে যান কারখানার জেনারেল ম্যানেজার সতীশকুমার কাশ্যপ। ওই কারখানার শ্রমিক নেতাদের অভিযোগ, স্টিল ফাউন্ড্রি শপের সমস্ত অভিজ্ঞ কর্মীকে অন্যত্র বদলি করে বেসরকারি সংস্থার কর্মীদের দিয়ে কাজ চালানো হচ্ছে। এ নিয়ে অবশ্য চিত্তরঞ্জন রেল কর্তৃপক্ষ এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন