Bardhaman

Burdwan: পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া ২২৭টি টিয়াপাখি উদ্ধার রেলপুলিশের, গ্রেফতার এক

পুলিশ জানিয়েছে, সোমবার সকালে ডাউন দানাপুর এক্সপ্রেসের জেনারেল কামরা থেকে এই টিয়াপাখিগুলি উদ্ধার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২৩:২০
Share:

এরজনকে গ্রেফতার করা হয়েছে। নিজস্ব চিত্র।

পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া প্রচুর সংখ্যক টিয়াপাখি উদ্ধার করল রেলপুলিশ। পাচারের আগেই বর্ধমান স্টেশন থেকে উদ্ধার করা হয় এই টিয়াপাখিগুলি। এই ঘটনায় ১ পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, সোমবার সকালে ডাউন দানাপুর এক্সপ্রেসের জেনারেল কামরা থেকে এই টিয়াপাখিগুলি উদ্ধার করা হয়। রেলপুলিশের সন্দেহ হওয়ায় এক ব্যক্তির ব্যাগ খুলে তল্লাশি চালানোর সময় ওই টিয়াগুলির সন্ধান মেলে। মোট ২২৭টি টিয়াপাখি ব্যাগবন্দি করে পটনা থেকে বর্ধমান নিয়ে আসা হচ্ছিল।

পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ইকবাল খান নামে ওই ব্যক্তিকে তৎক্ষনাৎ গ্রেফতার করা হয়। ধৃতের বাড়ি বর্ধমান শহরের আলুডাঙা এলাকায়। ধৃতকে বর্ধমান সোমবার আদালতে হাজির করানো হয় বলেও পুলিশ জানিয়েছে।

Advertisement

এই প্রসঙ্গে বর্ধমান রেঞ্জের বনাধিকারিক নিশা গোস্বামী বলেন, ‘‘আরপিএফ ২২৭টি টিয়া পাখি উদ্ধার করেছে। ধৃতকে আদালতে পেশ করা হয়। তার পর আদালতের নির্দেশ মতো উদ্ধার হওয়া পাখিগুলি ছেড়ে দেওয়া হয়।’’

রেলপুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, উদ্ধার হওয়া ২২৭ টি টিয়াপাখিগুলিকে ইতিমধ্যেই বনদফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন