Burdwan-Arambagh State Highway

রেলগেটে মেরামতি! শনিবার রাতে যান চলাচল বন্ধ বর্ধমান-আরামবাগ রাজ্য সড়কে

দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা হল বর্ধমান-আরামবাগ রাজ্য সড়ক। সেই রাস্তা বন্ধ যাওয়ায় অনেকেই সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ২৩:২৪
Share:

শনিবার রাতে বন্ধ থাকবে বর্ধমান-আরামবাগ রাজ্য সড়কে যান চলাচল। —নিজস্ব চিত্র।

রেলের কাজের জন্য শনিবার রাতে বন্ধ থাকবে বর্ধমান-আরামবাগ রাজ্য সড়কে যান চলাচল। বাঁকুড়া-মসাগ্রাম রেলপথের সেহারাবাজার রেলগেটে রেলের পক্ষ থেকে এই মর্মে নোটিস ঝোলানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

Advertisement

দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা হল বর্ধমান-আরামবাগ রাজ্য সড়ক। সেই রাস্তা বন্ধ যাওয়ায় অনেকেই সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে কি না, তা অবশ্য স্পষ্ট নয় রেলের নির্দেশিকায়। সেহারাবাজারের বাসিন্দা শ্যামল চক্রবর্তী বলেন, ‘‘মানুষ চূড়ান্ত নাকাল হবে। এটা তুঘলকি সিদ্ধান্ত।’’ স্থানীয় বাসিন্দা তমাল সরকার বলেন, ‘‘রেল কর্তৃপক্ষ চরম উদাসীন। এই ধরনের সিদ্ধান্ত নেওয়ার আগে দু’বার ভাবা উচিত তাদের।’’

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘রেলগেটে কাজ হবে। তাই বাধ্য হয়ে এ রকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে রেলগেটগুলিতে লোসাবওয়ে করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তাতে জমি জট বা আর্থিক বরাদ্দ নিয়ে সমস্যা থাকবে না। অনেক খরচও কমে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন