দুই প্রতিবন্ধীকে মারের নালিশ

হোমে থাকা কয়েকজন প্রতিবন্ধীকে মারধরের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। সোমবার বর্ধমান কার্জন গেট চত্বরে প্রতিবন্ধী কল্যণ কেন্দ্রের বাসিন্দারা বুড়ো নামের ওই যুবকের বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৬ ০০:৪৫
Share:

আহত দু’জন। —নিজস্ব চিত্র।

হোমে থাকা কয়েকজন প্রতিবন্ধীকে মারধরের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। সোমবার বর্ধমান কার্জন গেট চত্বরে প্রতিবন্ধী কল্যণ কেন্দ্রের বাসিন্দারা বুড়ো নামের ওই যুবকের বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ করেন। শেখ বজলে রহমান ও সত্যপ্রকাশ মজুমদার নামে ওই দুই প্রতিবন্ধীর দাবি, সোমবার দুপুরে আচমকা বুড়ো এসে তাঁদের কিল-চড় মারতে থাকে। লাঠি দিয়ে আঘাত করে বের করে দেওয়ারও হুমকি দেয়। বজলে এবং সত্য বলেন, ‘‘আমাদের দোতলা ঘর থেকে ঠেলে ফেলে দেওয়ার হুমকি দেয় বুড়ো।’’

Advertisement

জানা গিয়েছে, ১৯৯০ সালে এই প্রতিবন্ধী কল্যাণ কেন্দ্রটি প্রতিষ্ঠিত হয়। কিন্তু গত কয়েক বছর ধরে কোনও সুযোগসুবিধা মিলছে না বলে বারেবারে অভিযোগ তুলেছেন আবাসিকেরা। তাঁদের অভিযোগ, অসুবিধের কথা নিয়ে সরব হওয়াতেই হোম কর্তৃপক্ষের কুনজরে পড়েছেন তাঁরা। যদিও ওই প্রতিবন্ধি কল্যাণ কেন্দ্রের সম্পাদক কাজল চৌধুরীর দাবি, ‘‘আমি তিন বছর ধরে কিডনির রোগে ভুগছি। ওখানে যেতে পারি না। শুনেছি কয়েকজন নিজেদের মধ্যে মারামারি করেছেন। আর কিছু জানি না।’’ তাঁর আরও দাবি, ‘‘আমার নামে যদি ওরা কিছু বলে থাকে তা সবই অসত্য। বুড়ো নামের কাউকে আমি চিনি না।’’ পুলিশ জানিয়েছে, ঘটনাটির খোঁজখবর নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন