প্রার্থীকে হেনস্থার নালিশ

ভোটের আগের দিন তল্লাশির নামে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুনীল মণ্ডলকে হেনস্থা করা হয়েছে অভিযোগ করল তৃণমূল। মঙ্গলবার বিষয়টি নিয়ে জেলা পুলিশ সুপার মিরাজ খালেদ বলেন, “অভিযোগ এখনও হাতে পাই নি। পেলে খতিয়ে দেখা হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান ও কালনা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৪ ০১:৩৪
Share:

ভোটের আগের দিন তল্লাশির নামে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুনীল মণ্ডলকে হেনস্থা করা হয়েছে অভিযোগ করল তৃণমূল।

Advertisement

মঙ্গলবার বিষয়টি নিয়ে জেলা পুলিশ সুপার মিরাজ খালেদ বলেন, “অভিযোগ এখনও হাতে পাই নি। পেলে খতিয়ে দেখা হবে।”

সুনীলবাবুর অভিযোগ, মঙ্গলবার সকালে তিনি কাটোয়া থেকে পূর্বস্থলীর দিকে যাচ্ছিলেন। তাঁর গাড়ি যখন পূর্বস্থলী ২ ব্লকের ছাতনি এলাকায় পৌঁছয় তখন গাড়ি পরীক্ষার জন্য দু’জন হোমগার্ড আসেন। তাঁদের কাছে নিজেকে প্রার্থী হিসেবে পরিচয় দেওয়ার পরেও তাঁকে হেনস্থা করা হয়েছে বলে দাবি করেছেন ওই তৃণমূল প্রার্থী। তাঁর অভিযোগ, ওই দুই হোমগার্ড তাঁকে ‘তুই-তোকারি’ করে কথা বলেন। গাড়ি থেকে নেমে আসতেও বলেন। তিনি গাড়ি থেকে নামার পরেই একজন হোমগার্ড তাঁর দিকে মারমুখি ভঙ্গীতে তেড়ে আসেন বলেও তাঁর অভিযোগ।

Advertisement

সুনীলবাবু বলেন, “নিজের পরিচয় ও বৈধ কাগজ দেখানোর পরেও আমাকে হেনস্থা করা হয়েছে। বিষয়টি প্রথমে পূর্বস্থলী থানায় জানানো হয়। ফোনে যোগাযোগ করি পূূর্বস্থলী উত্তর কেন্দ্রের দলীয় বিধায়ক তপন চট্টোপাধ্যায়ের সঙ্গে। পরে অবশ্য ওই এলাকায় গিয়ে ওই দুই পুলিশ কর্মীকে আর দেখা যায়নি।” জেলা তৃণমূল (গ্রামীণ) সভাপতি ও রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথের অভিযোগ, “নিজেকে তৃণমূলের প্রার্থী বলে পরিচয় দেওয়ার পরেও সুনীলবাবু গাড়িতে তল্লাশি করা হয় ও হেনস্থা করা হয় বলে। বিষয়টি ওই কেন্দ্রের পর্যবেক্ষকের কাছে দলের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে।”

জেলাশাসক সৌমিত্রমোহন বলেন, “তৃণমূলের তরফে অভিযোগ জানানো হয়েছে বলে এখনও জানি না। ওই কেন্দ্রের পর্যবেক্ষক বা নির্বাচন কমিশনের তরফে কিছু জানতে চাওয়া হয়নি। ঘটনার খোঁজ নিচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন