Mamata Banerjee

Mamata Banerjee: দিল্লি যাওয়ার আগে মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার দুপুর একটায় নবান্নে মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রীর ডাকা ওই বৈঠকে যোগ দেবেন রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের সব মন্ত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ২২:৫২
Share:

মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

সোমবার বিকেলের বিমানে তাঁর রাজধানীতে যাওয়ার কর্মসূচি রয়েছে। তার আগে মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর একটায় নবান্নে মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকা হয়েছে। গত বৃহস্পতিবারই মন্ত্রিসভার বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে জানানো হয়েছিল, পরবর্তী মন্ত্রিসভার বৈঠক হবে ২ অগস্ট। তার আগেই মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকলেন মমতা। প্রশাসন সূত্রে খবর, বৈঠক শেষ করেই বিমানবন্দরের উদ্দেশে রওনা দিতে পারেন তিনি। কোভিড সংক্রমণের কারণে এমনিতেই মন্ত্রিসভার সব সদস্যদের মন্ত্রিসভার বৈঠক ডাকা হয় না। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেবেন গুরুত্বপূর্ণ দফতরের সব মন্ত্রীরা।
প্রশাসনিক কর্তাদের ধারণা, মুখ্যমন্ত্রী নিজের অনুপস্থিতিতে মন্ত্রিসভার সদস্যদের দায়িত্ব বোঝাতেই এই বৈঠকের ডাক দিয়েছেন। কারণ এ বারের দিল্লি সফরে ঠাসা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের সঙ্গে দেখা করার কর্মসূচি রয়েছে তাঁর। তৃতীয় বার পশ্চিমবঙ্গের ক্ষমতা দখলের পর মমতার এই দিল্লি সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে জাতীয় রাজনীতির কারবারিরা। এই সফরেই ২৮ জুলাই দিল্লির বঙ্গভবনে বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকের কর্মসূচি থাকতে পারে তাঁর। বাংলায় বিজেপি-কে থামিয়ে দেওয়ার পর জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিকতা বেড়েছে মমতার। তাই এ বারে দিল্লি সফরে বিজেপি-বিরোধী শিবিরের নেতারাও তাঁর সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করবেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন