Darivit

মৃত ছাত্রদের পরিবারকে নিয়ে দিল্লি দরবারে বিজেপি, কলকাতায় রাজনাথের দ্বারস্থ রাহুলরা

গুলিতে মৃত দুই পড়ুয়া রাজেশ সরকার এবং তাপস বর্মণের পরিজনরা শনিবারই দিল্লি পৌঁছেছেন বলে রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে। বিজেপির উদ্যোগেই তাঁদের নিয়ে যাওয়া হয়েছে রাজধানীতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০৪
Share:

অমিত শাহের সঙ্গে রাজেশ ও তাপসের পরিবার এবং বিজেপি নেতারা।

ইসলামপুরের আঁচ পৌঁছে গেল দিল্লিতে। গুলিতে মৃত দুই ছাত্রের পরিবারকে নিয়ে রবিবার জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হল বিজেপি। রাজেশ সরকার এবং তাপস বর্মণের পরিজনদের নিয়ে বিজেপি নেতারা যেতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও। খবর বিজেপি সূত্রের। রবিবার সন্ধ্যায় কলকাতায় বিজেপির আর একটি প্রতিনিধিদল দেখা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে।

Advertisement

গুলিতে মৃত দুই পড়ুয়া রাজেশ সরকার এবং তাপস বর্মণের পরিজনরা শনিবারই দিল্লি পৌঁছেছেন বলে রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে। বিজেপির উদ্যোগেই তাঁদের নিয়ে যাওয়া হয়েছে রাজধানীতে। রবিবার বিজেপি নেতা মুকুল রায় দিল্লি থেকে ফোনে বলেন, ‘‘গুলিতে মৃত দুই ছাত্রের পরিবারকে নিয়ে বিজেপি জাতীয় মানবাধিকার কমিশনে যাচ্ছে। এস এস অহলুওয়ালিয়ার নেতৃত্বে সেখানে যাওয়া হবে।’’ বিকেল ৫টায় জাতীয় মানবাধিকার কমিশনে পৌঁছনোর কথা ছিল তাঁদের।

ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে হওয়া গোলমালে গত ২০ সেপ্টেম্বর গুলি চলে। তাতে দুই ছাত্রের মৃত্যু হয়। বিজেপি নেতারা বলছেন, এই মর্মান্তিক ঘটনার পরেও তৃণমূল ইসলামপুরে এলাকা দখলের রাজনীতি চালিয়ে যাচ্ছে। যেখানে পুলিশের বিরুদ্ধেই গুলি চালানোর অভিযোগ তুলছেন মৃতদের পরিজনরা, সেখানে সিআইডি তদন্ত করিয়ে কী লাভ? প্রশ্ন বিজেপির। দলের রাজ্য নেতারা বলছেন, অপরাধীদের আড়াল করতেই কোমর বেঁধে নেমেছে রাজ্য সরকার। মৃত রাজেশ ও তাপসের পরিবারকেও অত্যন্ত প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিন কাটাতে হচ্ছে বলে বিজেপি নেতাদের দাবি। মানবাধিকার কমিশনে সে সব কথাই তুলে ধরা হবে বলে বিজেপি জানিয়েছে।

Advertisement

রাজনাথ সিংহের সঙ্গে বিজেপি নেতারা

সোমবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও নিয়ে যাওয়া হতে পারে রাজেশ ও তাপসের পরিবারকে। খবর বিজেপি সূত্রেরই। তবে মুকুল রায় রবিবার জানান, রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কর্মসূচি চূড়ান্ত নয়।

দিল্লিতে যেমন তৎপরতা বিজেপি নেতাদের, তেমনই ছবি কলকাতার বিজেপি দফতরেও। রবিবার সন্ধ্যা ৬টায় রাজভবনে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে দেখা করেছে রাজ্য বিজেপির একটি প্রতিনিধিদল। বিজেপির অন্যতম জাতীয় সম্পাদক রাহুল সিংহের নেতৃত্বে প্রতিনিধিদলটি যায়। সঙ্গে যান রাজ্য বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী, রাজ্য বিজেপির তিন সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়, সঞ্জয় সিংহ এবং দলের অন্যতম মুখপাত্র তথা প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য।

আরও পড়ুন: কবে খুলবে স্কুল, কেউ জানেন না

সোমবার পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিকে নিয়ে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠক করবেন রাজনাথ সিংহ। পশ্চিমবঙ্গ সরকারের সচিবালয় নবান্নে সেই বৈঠক হবে। তার জন্য আজ অর্থাৎ রবিবারই কলকাতায় পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। বিকেল ৫টার মধ্যেই রাজভবনে পৌঁছন তিনি।

সায়ন্তন বসু বললেন, ‘‘রাজনাথজির সঙ্গে আজ সন্ধ্যায়ই আমরা দেখা করেছি। সেই পঞ্চায়েত নির্বাচন থেকে তাণ্ডব শুরু হয়েছে। ইসলামপুরে এত বড় ঘটনা ঘটে গেল। তার পরেও পরিস্থিতি বদলানোর কোনও আভাস নেই। যা চলছে রাজ্যে, তা নিয়ে আমরা বিশদে কথা বলব। প্রয়োজনে কেন্দ্রের হস্তক্ষেপ চাইব।’’

আরও পড়ুন: পুলিশ চুপ কেন, প্রশ্ন সব মহলে

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবরআমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন