Weat Bengal News

জরুরি শুনানি নয় রথযাত্রা মামলার, বিজেপিকে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

সোমবার সকালেই দলের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছে। আদালত সূত্রে খবর, ওই আবেদনে কিছু ত্রুটি রয়েছে। সেই ত্রুটি শুধরে ফের আবেদন জমা দিতে বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কনকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৮ ১৩:১৭
Share:

জরুরি ভিত্তিতে বিজেপির করা রথযাত্রা মামলার শুনানির আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। রথযাত্রা নিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সোমবার শীর্ষ আদালতে যায় বিজেপি

Advertisement

সোমবার সকালেই দলের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়। সেই সঙ্গে রথযাত্রা মামলার যাতে দ্রুত শুনানি হয় সেই আবেদনও জানানো হয় আদালতে। কারণ এখন শীর্ষ আদালতে শীতকালীন ছুটি চলছে। তাঁরা এ দিনই জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানানো হয়। কিন্তু আদালত অন্য মামলার মতই সাধারণ ভাবে সেই মামলা নথিভুক্ত করার নির্দেশ দিয়েছে।

এই মামলার সঙ্গে যুক্ত এক আইনজীবী বলেন, আদালতের ছুটি শেষে এই মামলার শুনানি হতে পারে জানুয়ারির ১ বা ২ তারিখ। যদিও ইতিমধ্যেই শুক্রবার রাজ্যের পক্ষ থেকে ক্যাভিয়েট দাখিল করা হয়েছে শীর্ষ আদালতে। অর্থাৎ রাজ্যের প্রতিনিধিত্ব ছাড়া ওই মামলার শুনানি করা যাবে না।

Advertisement

আরও পড়ুন: মোদীর প্রশিক্ষণ নিয়ে আসা আমলাদের ‘পোস্টিং’ শিকেয় এ রাজ্যে

আরও পড়ুন: অনুমতি না পেলেও সভা, মরিয়া বিজেপি

এর আগে শুক্রবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ বিজেপিকে যে শর্ত সাপেক্ষে রথযাত্রার অনুমতি দিয়েছিল তা খারিজ করে দেয় বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চ। রাজ্যের দেওয়া আইন শৃঙ্খলার অবনতির যুক্তি এবং গোয়েন্দা রিপোর্টকেই গুরুত্ব দেয় ডিভিশন বেঞ্চ। রথযাত্রার উপর স্থগিতাদেশ জারি করে আদালত। তখনই বিজেপি ইঙ্গিত দিয়েছিল, তাঁরা শীর্ষ আদালতে যাবেন হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে।

(দুই চব্বিশ পরগনা, হাওড়া ও হুগলি, নদিয়া-মুর্শিদাবাদ, সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, বাংলার বিভিন্ন প্রান্তের খবর পেয়ে জান আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন