Arjun Singh

‘ভিআইপি’ অর্জুন সিংহকে ফোন করতে চান? ভেবেচিন্তে, বাছাই শব্দ ব্যবহার করুন

ফোন করে শোনা গিয়েছে, এক নারী কণ্ঠে ‘ভেবেচিন্তে’ কথা বলার সতর্কবাণী। বলা হচ্ছে, কথা বলার ক্ষেত্রে শব্দ ব্যবহার নিয়ে আগেই সজাগ থাকতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১৬:৪৩
Share:

অর্জুন সিংহ।

অনেকে বলেন, ফোনের ‘রিং-টোন’ ও ‘কলার টিউন’ শুনে সংশ্লিষ্ট মানুষটি সম্পর্কে একটা ধারণা পাওয়া যায়। কোন গান বা সুর বাজছে, সেটা দিয়ে বোঝা যায়, ফোনের মালিকের রুচি এবং অভিরুচি। রাজনৈতিক নেতাদের কলার টিউনেও অনেক বৈচিত্র্য দেখা যায়। কারও রবীন্দ্রসঙ্গীত তো কারও দেশাত্মবোধক গান। বিজেপি নেতা, কর্মীদের জন্য আবার দলের তরফেই বিভিন্ন সময়ে বিশেষ ‘কলার টিউন’ দিয়ে দেওয়া হয়। অনেকেই তা ব্যবহার করেন। কিন্তু বিজেপি সাংসদ অর্জুন সিংহের ফোনে ‘কলার টিউন’ একেবার আলাদা এবং অভিনব। ব্যারাকপুরের সাংসদ যে একজন আস্ত ‘ভিআইপি’, সেটা তাঁকে ফোন করলেই মালুম হয়ে যাবে।

Advertisement

Advertisement

শনিবার সকাল থেকেই অর্জুনকে বেশ কয়েকবার ফোন করে শোনা গিয়েছে এক নারীকণ্ঠে ‘ভেবেচিন্তে’ কথা বলার সতর্কবাণী। সেখানে বলা হচ্ছে, অর্জুনের সঙ্গে কথা বলার ক্ষেত্রে কী কী শব্দ ব্যবহার করা হবে, তা আগে থাকতেই ভেবে রাখতে হবে। ফোন করলেই নারীকণ্ঠটিকে হিন্দিতে বলতে শোনা যাচ্ছে, ‘‘আপনি যে নম্বরে ফোন করছেন সেটি একটি ভিআইপি নম্বর। এই কল নজরদারির (সার্ভিলেন্স) জন্য নিরীক্ষণ (মনিটর) করা হচ্ছে। দয়া করে কথা বলার আগে সঠিক শব্দ বাছার বিষয়ে সজাগ থাকুন।’’

রাজ্য রাজনীতিতে ‘রাফ অ্যান্ড টাফ’ নেতা হিসাবেই পরিচিত অর্জুন। একটা সময় পর্যন্ত নৈহাটি শিল্পাঞ্চলে তৃণমূলের ডাকসাইটে নেতা বিজেপি-তে আসার পরেও তেমনই আছেন। তাঁর মুখে ‘কড়া’ কথা নতুন কিছু নয়। কিন্তু তাঁর ফোনে এই সতর্কবাণী কেন? তবে কি সম্প্রতি কোনও অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হয়েছেন? তাঁর কানে অস্বস্তি তৈরি হয়েছে কি? উত্তর পেতে শনিবার বেশ কয়েকবার ফোন করলেও অর্জুন সাড়া দেননি। তবে সেই নারীকণ্ঠ বলেছে, ‘‘ভেবেচিন্তে কথা বলুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন