BJP

ডেঙ্গি নিয়ে বিজেপির পুরসভা অভিযান, বিক্ষোভে ধুন্ধুমার, আটক অগ্নিমিত্রা সহ-একাধিক নেতা

ডেঙ্গি নিয়ে কলকাতায় বিজেপি যুব মোর্চার বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়াল। পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি বেধে যায়। এক বিজেপি কর্মী আহত হয়েছেন বলে দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৫:০৫
Share:

বিজেপির মিছিলে উত্তেজনা। নিজস্ব চিত্র।

বিজেপি যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। ডেঙ্গি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে পুরসভা অভিযানে শামিল হয় বিজেপির যুব মোর্চা। বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি বেধে যায়। বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল-সহ একাধিক বিজেপি কর্মীকে প্রিজ়ন ভ্যানে তোলা হয়েছে।

Advertisement

যোগাযোগ ভবনের সামনে বিজেপির মিছিল আটকে দেয় পুলিশ। নিজস্ব চিত্র।

এই ঘটনার জেরে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একাংশ অবরুদ্ধ হয়ে যায়। রাস্তায় বসে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি কর্মীরা। তাঁদের উঠে যেতে অনুরোধ করা হয় পুলিশের তরফে। কিন্তু পুলিশের অনুরোধ কর্ণপাত করেননি বিজেপি কর্মীরা। অভিযোগ, শেষে ‘বলপূর্বক’ বিজেপি কর্মীদের অবস্থান তোলে পুলিশ। বিজেপির বিক্ষোভ কর্মসূচির জেরে ধর্মতলামুখী রাস্তা অবরুদ্ধ হয়ে যায়।

বিক্ষোভ কর্মসূচি প্রসঙ্গে অগ্নিমিত্রা বলেন, ‘‘কয়েক মাসের মধ্যে ডেঙ্গি যে ভাবে বেড়েছে, তাতে রাজ্য সরকার উদাসীন। বহু মানুষ আক্রান্ত হয়েছেন, কলকাতাতেই ৫০ জন মারা গিয়েছেন। কোভিডের সময় যে ভাবে রাজ্য সরকার তথ্য কারচুপি করেছিল, এ বারও তাই হচ্ছে। কত জন আক্রান্ত হয়েছেন, কত জন মারা গিয়েছেন, কেউ জানে না।’’ বিজেপি নেত্রীর দাবি, সব তথ্য সরকারের ওয়েবসাইটে জানানো হোক। অগ্নিমিত্রা ছাড়াও বিজেপি নেতা সজল ঘোষ, ইন্দ্রনীল খাঁদের আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

রাস্তায় বসে পড়ে বিক্ষোভ অগ্নিমিত্রা পাল-সহ বিজেপি নেতাদের। নিজস্ব চিত্র।

জানা গিয়েছে, ডেঙ্গি নিয়ে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমকে স্মারকলিপি জমা দিতে চেয়েছিল বিজেপির যুব মোর্চা। কিন্তু যোগাযোগ ভবনের সামনে তাঁদের মিছিল আটকে দেয় পুলিশ। বিজেপির এক কর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন