মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান, বাস দুর্ভোগ শুরু মেদিনীপুরে

দুর্ভোগ শুরু হয়ে গিয়েছে সোমবার বিকেল থেকেই। অন্যদিনের তুলনায় এ দিন মেদিনীপুর কেন্দ্রীয় বাসস্ট্যান্ড ছিল অনেক ফাঁকা। বাসও ছিল কম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ০০:৫৪
Share:

সোমবার বিকেল। মেদিনীপুরে পৌঁছলেন মুখ্যমন্ত্রী।—সৌমেশ্বর মণ্ডল।

দুর্ভোগ শুরু হয়ে গিয়েছে সোমবার বিকেল থেকেই। অন্যদিনের তুলনায় এ দিন মেদিনীপুর কেন্দ্রীয় বাসস্ট্যান্ড ছিল অনেক ফাঁকা। বাসও ছিল কম। আজ, মঙ্গলবার মেদিনীপুরে জঙ্গলমহল কাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানে জঙ্গলমহলের খেলোয়াড়দের আনার জন্য অনেক বাস ভাড়া করা হয়েছে। ফলে, মঙ্গলবারও দিনভর নিত্যযাত্রীদের দুর্ভোগের আশঙ্কা রয়েছেই।

Advertisement

সমস্যা যে হবে তা মানছেন পশ্চিম মেদিনীপুর জেলা বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক মৃগাঙ্ক মাইতিও। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রীর কর্মসূচির জন্য বেশ কিছু বাস ভাড়া করা হয়েছে। মঙ্গলবার সব রুটে সব বাস থাকবে না। সমস্যা হবেই। তবে গণ পরিবহণ ব্যবস্থা একেবারে হয়তো ভেঙে পড়বে না।”

সরকারি নির্দেশ অনুযায়ী, সোমবার বিকেল থেকেই একের পর এক বাস নির্দিষ্ট ব্লকে পৌঁছতে শুরু করে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলের প্রায় ৩৪ হাজার খেলোয়াড় বাসেই মেদিনীপুরে আসবেন। বাস মালিক সংগঠন সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুর জেলায় প্রতিদিন প্রায় ৮০০ বাস চলাচল করে। এরমধ্যে প্রায় ৬০০ বাস ভাড়া করা হয়েছে।

Advertisement

বাস নেই। ট্রেকারে উঠতে হুড়োহুড়ি। নিজস্ব চিত্র।

জেলা পুলিশের এক সূত্রের দাবি, বাসে বিভিন্ন থানা এলাকা থেকে যাঁরা মেদিনীপুরে আসবেন, তাঁরা পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত কোনও না-কোনও প্রতিযোগিতায় যোগ দিয়েছিলেন। কাল, বুধবার সকালের দিকেও বাস চলাচল পুরোপুরি স্বাভাবিক নাও হতে পারে। জেলা বাস ওনার্স অ্যাসোসিয়েশনের এক কর্তার আশ্বাস, “বাসগুলো বিভিন্ন ব্লক থেকে খেলোয়াড়দের মেদিনীপুরে নিয়ে আসবে। অনুষ্ঠান শেষে ফের খেলোয়াড়দের নিয়ে সংশ্লিষ্ট ব্লকে ফিরে যাবে বাসগুলি। তাই বুধবার সকালের দিকে কিছু বাস কম থাকতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন