Calcutta High Court

Suvendu Netai: শুভেন্দুকে নেতাই যেতে বাধা, ডিজি, এসপির বিরুদ্ধে রুল জারি হাই কোর্টের, হাজিরার নির্দেশ

বিরোধী দলনেতাকে নেতাই যেতে বাধা দেওয়ার অভিযোগে আদালতে মামলা হয়। সেই মামলাতেই এ বার রুল জারি হল পুলিশের ডিজি, এসপিদের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১২:২৯
Share:

নেতাইয়ের পথে শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

আদালত অবমাননার মামলায় রাজ্য পুলিশের ডিজি, ঝাড়গ্রামের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করল কলকাতা হাই কোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বেঞ্চে ২৮ জুলাইয়ের মধ্যে হাজির হয়ে ওই আধিকারিকদের শো কজের জবাব দিতে হবে।

Advertisement

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নেতাই গণহত্যায় মৃতদের শ্রদ্ধা জানাতে গত ৮ জানুয়ারি নেতাই যাচ্ছিলেন। কিন্তু অভিযোগ, ২০ কিলোমিটার আগেই তাঁকে আটকে দেওয়া হয়। ডিজি, পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশে রাস্তা থেকেই শুভেন্দুকে ফিরে যেতে বাধ্য করা হয় বলে অভিযোগ।

মামলাকারীর দাবি, গত বছর এ বিষয়ে একটি মামলায় রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বেঞ্চে হাজির হয়ে আশ্বস্ত করেছিলেন, বিরোধী দলনেতা রাজ্যের যে কোনও প্রান্তে যেতে পারেন। তাঁকে প্রয়োজনীয় নিরাপত্তা দেবে রাজ্য। কিন্তু নেতাইয়ে উল্টো ঘটনা ঘটায় ওই আধিকারিকদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হয়। সেই মামলাতেই রাজ্য পুলিশের প্রধান, ঝাড়গ্রামের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করল কলকাতা হাই কোর্ট।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন